বিনোদন

প্রথম ভারতীয় মহিলা হিসেবে ‘মিস ইউনিভার্স’ হন সুস্মিতা সেন, কেটে গেল সেই জয়ের ২৭ টি বছর

ভারতের এমন একজন বাঙালি মহিলা যিনি প্রথমবারের জন্য হয়েছিলেন মিস ইউনিভার্স। ১৯৯৪ সালে তিনি ‘মিস ইন্ডিয়া ও মিস ইউনিভার্স’ এই দুইয়ের খেতাবই জিতেছিলেন সুস্মিতা সেন। তখন তার বয়স ছিল মাত্র ১৮। অসম্ভবকে সম্ভব করেই দেখিয়েছিলেন ১৯৯৪ সালে বছর ১৮ র ওই মেয়েটি। সঙ্গে প্রথম ভারতীয় মহিলা হিসাবে ব্রহ্মাণ্ড সুন্দরীর তাজ এক্কেবারে ছিনিয়ে নিয়ে বিশ্ব ইতিহাস রচনা করে নিয়েছিলেন এই বঙ্গতনয়া সুস্মিতা সেন।প্রায় ৭৭ টি দেশের সুন্দরীদের মধ্যে সেরার সেরা হিসেবে নির্বাচিত হন এই বাঙালি কন্যা। এই বছর ২৭ বছরে পা রাখল সুস্মিতার এই বিশ্ব জয়ের। তার সেই জয় সমস্ত বাঙালিকে উদ্বুদ্ধ করেছিল। সেই কথাও জানিয়েছিলেন সুস্মিতা তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে। লিখেছিলেন, “যে ম্যানিলা তাঁকে বিশ্বজয়ীর সম্মান দিয়েছিল, সেখানেই ফিরে যাওয়ার সুযোগ পেয়ে তিনি খুব এক্সাইটেড।”

লড়াই করে বেঁচে থাকাটার নামই জীবন। অনেকে নিজের জীবনের সাথে লড়াই করতে পারে না অনেকেই লড়াই করতে গিয়ে হেরে যায়। আর যারা লড়াই করে নিজে নিজের উপর ভরসা করে বেঁচে থাকে তাদের মত সুখে বা খুশিতে হয়তো কেউ থাকতে পারে না। তেমনই হলেন ভারতের বিশ্ব সুন্দরী সুস্মিতা সেন। তিনি বিয়ে না করেও বর্তমান দুটি কন্যা সন্তানকে দত্তক নিয়ে মা হয়েছেন।

নিজের জীবনটাকে সবার থেকে আলাদা করে নিয়েছেন। নিজে বিয়ে না করলেও লিভ ইন সম্পর্কের মধ্যে রয়েছেন সুস্মিতা সেন। নিজের থেকে প্রায় ১৫ বছরের ছোট রোমান শলের সঙ্গে একই চাঁদের তলায় বাস করেন।ইঞ্জিয়ারিংয়ের স্টুডেন্ট হওয়া সত্ত্বেও মডেলিং করেন রোমান। যেকোনো মুভি হোক বা ট্যুর বা নিমন্ত্রণ রক্ষা তার সঙ্গী থাকে রোমান শল। সম্প্রতি একটি নতুন ব্যাবসার সঙ্গে যুক্ত হন তিনি।

সবনকিছুই ঠিকঠাক চলছিল সুস্মিতার জীবনে। কিন্তু তার মাঝেই সুস্মিতা একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট করেন যা নিয়ে অনুরাগীদের মধ্যে কৌতূহল তৈরি হয়। তাদের মধ্যে হয়তো মনোমালিন্য তৈরি হয়েছে বা রোমানের সঙ্গের বিচ্ছেদ করতে চাইছেন সুস্মিতা। তিনি সবার থেকে আলাদা যখন তিনি দুটি কন্যা সন্তান দত্তক নিয়েছিলেন তখনও কেউ ভাবতেই পারেনি। কিন্তু এখন বেশ সুখেই দিন কাটাচ্ছেন। এখনো বহু মানুষের কাছে সুস্মিতা সেন তাদের প্রেরণা।

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)

Back to top button