বিনোদন

স্কুলের বইতে জায়গা করে নিলেন সুশান্ত সিং রাজপূত, বাচ্চাদের বইতে এবার অভিনেতার ছবি, খুশি অনুরাগীরা

বলিউডে উঠতি নায়কদের মধ্যে একজন জনপ্রিয় নায়কের তালিকায় পড়েন সুশান্ত সিং রাজপূত। ধীরে ধীরে জায়গা করে নিয়েছিলেন বলিউডে। কিন্তু হঠাৎ সেই জার্নি থেমে যায়। গত বছর ২০২০ সালের ১৪ জুন একটি খবর সারা দেশের মানুষের মধ্যে শোকের ছায়া বয়ে আনে যে সুশান্ত সিং রাজপূত নিজস্ব ফ্ল্যাট বান্দ্রায় আত্মঘাতী হয়েছেন। অভিনেতার সেই বাড়ি থেকেই উদ্ধার করা হয় ঝুলন্ত দেহ। কিন্তু পোস্টমর্টেম রিপোর্ট বলছে এটি আত্মহত্যা বললেও। সমস্ত অনুরাগীদের ধারণা এটি খুন। সুশান্তের মৃত্যুর পর ফাঁস হয়েছে বলিউডের মাদক চক্র।পাশাপাশি বলিউডেও এর প্রভাব পড়েছিল।

অভিনেতার মৃত্যুর পর বলিউড থেকে সোশ্যাল মিডিয়া সমস্ত জায়গায় সারা পরে গেছিল। দেখতে দেখতেই পার হয়ে যাওয়ার পথে একটি বছর। দিনের পর দিন, মাসের পর মাস সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে সুশান্ত সম্পর্কে নানা অজানা তথ্য, ছবি, ভিডিও। অনুরাগীরা এই বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারেননি। কিন্তু তা সত্ত্বেও এবার অভিনেতা পেলেন নিজের সম্মান।

আজ সুশান্ত সিং সকলের মাঝে নেই। কিংন্তু তার স্মৃতিকে বাঁচিয়ে রাখতে পাঠ্যপুস্তকের মাধ্যমে আমরা অভিনেতার দেখা পাবো।বাচ্চাদের এবার পরিবার বোঝাতে আবার কখনও মানুষ বোঝাতে সুশান্তের ছবি দেখানো হবে। কি বুঝতে পারছেননা তো। এই বিষয়টি সকলের সামনে নিয়ে আসেন অভিনেতার বন্ধু ‘জাস্টিস ফর এস এস আর’ এর অন্যতম মুখ স্মিতা পারিখ। তিনি এই বিষয়টা জানিয়ে টুইটারে লেখেন, ‘বাংলা বইতে পরিবারে বাবার গুরুত্ব বোঝাতে ব্যবহার করা হয়েছে সুশান্তের ছবি। এর জন্য তিনি গর্বিত। পরিষ্কার বোঝা যাচ্ছে দেশের শিক্ষা দফতরও মনে করে ওঁ সেরা।’ বাংলা ওই বইতে সুশান্ত অভিনীত বিখ্যাত ধারাবাহিক ‘পবিত্র রিস্তা’র একটি ছবি ব্যবহার করা হয়েছে সেখানে। যেখানে বাবা হিসেবে সুশান্ত ও মা হিসেবে অঙ্কিতা লোখান্ডকে দেখানো হয়েছে।

বাচ্চাদের অর্থাৎ তৃতীয় শ্রেণীর বিজ্ঞান বইতে জায়গা করে নিয়েছে অভিনেতা। এখানে মানুষ ও পশুর মধ্যে পার্থক্য বোঝাতে ব্যবহার করা হয়েছে অভিনেতার ছবি। তার পাশাপাশি টুইটারে সুশান্তের আরেক অনুগামী স্যান্ডি এই ছবি শেয়ার করেছেন তিনি লেখেন,”টি তাঁর ছোট বোনের স্কুলের বিজ্ঞান বই এটা। ও তৃতীয় শ্রেণীতে পড়ে। এই অধ্যায়ে মানুষ কোনটা, পশু কোনটা শেখানো হয়েছে। আর সুশান্তের ছবি ব্যবহৃত হয়েছে মানুষের উদাহরণ হিসেবে।” কিন্তু এবারে এই নতুন উদ্যোগে খুশি সুশান্তের পরিবার আত্মীয় স্বজন ও সমস্ত অনুরাগীরা।

Back to top button