বিনোদন

সুপার হিট সিনেমা ‘পুষ্পা’র যে ৫ ভুল! দেখুন তো আপনার নজরে পড়েছিল নাকি

ভারতের দক্ষিণী সিনেমা পুষ্পা। বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছে সিনেমাটি। সাফল্য পেয়েছে আল্লু অর্জুন ও রশ্মিকা মান্দানার কেমিস্ট্রি। স্পষ্টভাবে বলতে গেলে গোটা বিশ্ব বর্তমানে ‘পুষ্পা’ জ্বরে কাবু। ইতোমধ্যেই পৃথিবী জুড়ে ৩৫০ কোটি ব্যবসা করেছে সিনেমাটি।

তবে, এসবের মাঝে বেশিরভাগ দর্শকই সিনেমার মধ্যে থাকা বেশকিছু ভুল খেয়ালই করেননি।

সিনেমার একেবারে শুরুতেই দেখানো হয়েছে পুষ্পা পুলিশের নজর থেকে বাঁচতে লাল চন্দন কাঠ জলে ফেলে দিয়েছে। আর সেই কাঠ জলে ভেসে যাচ্ছে। কিন্তু, অনেকেই জানেন যে লাল চন্দন কাঠের বৈশিষ্ট্য হল এর একটি ছোট টুকরোও জলের মধ্যে ডুবে যায়। তাই দৃশ্যটি বাস্তবে প্রাসঙ্গিক নয় একেবারেই।

আরেকটি দৃশ্যে দেখানো হয়েছে পুলিশের হাত থেকে পালানোর সময় চন্দনকাঠের মাফিয়া পুষ্পা একটি ট্রাক উড়িয়ে গর্তের মধ্যে ফেলে দেয়। বড় পর্দায় এমন দৃশ্য দেখলেই দর্শকের গা গরম হয়ে যায়। সিটির পর সিটি পড়ে। যদিও এই দৃশ্যটি সঙ্গেও বাস্তবিকতার ভীষণ অমিল। সড়কের পাশে অত বড় গর্তের মধ্যে ট্রাক লুকিয়ে ফেলল পুষ্পা, অথচ তা পুলিশের নজরে এল না! তার উপর কাঁচা রাস্তায় ট্রাকের টায়ারের দাগও পড়ল না?

তারপর সেই দৃশ্য যেখানে পুষ্পাকে চলন্ত ট্রাকের বনেটের ওপর দিয়ে হাঁটতে দেখা যাচ্ছে। কিন্তু সেই ট্রাকের ভেতরে কোনো চালক ছিল না! দর্শকদের মনে প্রশ্ন, তাহলে এই ট্রাক চলছে কীভাবে?

Back to top button