বিনোদন

“আমার বাবা”, আমার ‘বটগাছ’ সবকিছুর জন্য আমার স্তম্ভ, বাবাকে হারিয়ে শোকে কাতর শ্রীলেখা মিত্র

পিতৃহারা হলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। গত রবিবার চিরবিদায় জানিয়ে পরলোকে গমন করেন অভিনেত্রীর পিতা সন্তোষ মিত্র। সোমবার সকালে সামাজিক মাধ্যমে একটি পোস্ট করে এই দুঃসংবাদ সকলকে জানান তিনি। পোস্টটিতে তিনি লেখেন “আমার বাবা”। বহু শুভাকাঙ্ক্ষী ও অনুরাগী জানতে চেয়েছিলেন কী হয়েছিল তাঁর। অনেকে অভিনেত্রীর সাথে যোগাযোগ করারও চেষ্ঠা করেন। পোস্টটি করার কিছুক্ষন পর তিনি আরও একটি পোস্ট করে জানান, “আমি ফোনে কথা বলতে বা আবার সামাজিক হতে প্রস্তুত নই। তাই অনুগ্রহ করে বুঝুন আমি তাঁকে ছাড়া বিশ্বের মুখোমুখি হতে প্রস্তুত নই আমার ‘বটগাছ’ সবকিছুর জন্য আমার স্তম্ভ আমি ঠিক নেই… আমি ঠিক গিয়ে চাইও না।”

মাকে হারানোর পর বাবাকে এক মুহূর্তের জন্যও চোখের আড়াল করেননি তিনি। চলতি বছর ২৮ শে জুলাই বাবা ও মেয়েকে নিয়ে এক পারিবারিক অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। বাবার পোশাকের সাথে রঙ মিলিয়ে পোশাক পরেছিলেন শ্রীলেখা। সেই অনুষ্ঠানের একটি ছবিও ফেসবুকে শেয়ার করেন তিনি, সাথে লেখেন, “বাবা, আমি সেম সেম”

সম্প্রতি ভেনিস চলচ্চিত্র উৎসবে তাঁকে দেখা গিয়েছিল। ভেনিসের ৭৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আদিত্য বিক্রম সেনগুপ্ত পরিচালিত তৃতীয় ছবি, ‘ওয়ানস আপন এ টাইম ইন কলকাতা’ জায়গা করে নিয়েছিল। সেই ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল শ্রীলেখা মিত্রকে। এই চলচ্চিত্রে অভিনয় নিয়ে বহু মানুষ তাঁকে অভিনন্দন জানান। ভেনিস চলচ্চিত্র উৎসবের বহু সুন্দর মুহূর্ত তিনি ভাগ করে নেন সকলের সঙ্গে। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশকে সম্মানিত করতে পেরে ভীষণ আপ্লুত হয়েছিলেন তিনি।

অভিনেত্রীর বাবা চিরকাল বামপন্থী সমর্থক ছিলেন। বাবা ছিলেন তাঁর অনুপ্রেরণা। তাই বাবার আদর্শেই নিজেকে গড়ে তোলেন তিনি। রাজনৈতিক দিক থেকেও বাবাকেই অনুসরণ করেছিলেন তিনি। গত বিধানসভা নির্বাচনে তাঁকে বামপন্থীদের সমর্থনে বহু মিটিং মিছিলে অংশগ্রহণ করতে দেখা গিয়েছিল।

কয়েকদিন আগে এক কুকুরছানার মৃত্যুকে ঘিরে নানান বিতর্কতায় জড়িয়ে পড়েন শ্রীলেখা। অভিনেত্রী আগাগোড়াই পোষ্যপ্রেমী ছিলেন। তাই নিজের অনুরাগীদের উদ্যেশ্য এক কুকুরকে দত্তক নেওয়ার অনুরোধ জানান এবং যিনি দত্তক নেবেন তাঁর সাথে ডেটে যাবেন বলেও জানান অভিনেত্রী। প্রিয় অভিনেত্রীর সাথে দেখা করার আশায় এক কুকুরছানা দত্তক নেন শশাঙ্ক ভাবসর নামের এক ব্যক্তি। কিন্তু এক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় কুকুরছানাটির। এই ঘটনার পর ওই ব্যাক্তির দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তোলেন শ্রীলেখা। অনেকে এই ঘটনার জন্য অভিনেত্রীকেও দোষী সাব্যস্ত করেন।

Back to top button