বিনোদন

চারটে গান গেয়েই চলে আসে বিচার করতে! বিস্ফোরক মন্তব্য করলেন অভিজিৎ, ইন্ডিয়ান আইডল বিতর্কে

কতটা সত্যি থাকে রিয়ালিটি শো ? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঘোরাঘুরি করছে এমন প্রশ্ন কারণ ‘ইন্ডিয়ান আইডল ১২’-র একটি পর্বের অংশ নিয়েই দেখা গেছে এমন প্রশ্নের উদ্ভাবন। সম্প্রতি জনপ্রিয় এই রিয়ালিটি শো তে অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন অমিত কুমার।‘কিশোর কুমার স্পেশ‍্যাল’ পর্বের মাঝে মুখ খোলেননি তিনি। সেই শোও তে প্রতিযোগীরা তার সামনে কিশোর কুমার কে শ্রদ্ধা জানিয়ে গাইছিলো কিশোর কুমারের গান। আর সেই শো দেখে নেটিজেনদের একাংশের দাবি ভালো করে গান গাইতে পারেনি নেহা ও হিমেশ। সেই সাথে ওই অনুষ্ঠানের প্রতিযোগীদের গান গাওয়ার ধরণ নিয়েও প্রশ্ন তুলেছে নেটিজেনদের একাংশ।

সেই বিতর্ক নিয়েই সংবাদ মাধ্যমে মুখ খুলেছিলেন কিশোর কুমারের পুত্র অমিত কুমার। তিনি অকপটে স্বীকার করেছেন যে তাকে শোয়ের আধিকারিকরা জানিয়েছেন সকল প্রতিযোগীর প্রশংসা করতে কারণ তারা সকলেই কিশোর কুমারের গান গেয়ে কিংবদন্তি শিল্পীকে শ্রদ্ধা জানাবেন। সেই প্রসঙ্গে অমিত কুমার বলেন “কেউই কিশোর কুমারের মতো গাইতে পারবে না। আজকাল ছেলেমেয়েরা শুধু তাঁর ‘রূপ তেরা মস্তানা’ জানে। আমাকে সকলের প্রশংসা করতে বলা হয়েছিল, আমি করেছি। আমি ওদের আমার অংশের স্ক্রিপ্টটাও দিতে বলেছিলাম, ওরা সেটা দেয়নি।”

এবারে সেই বিতর্কে নিজেকে জড়িয়ে ফেললেন জনপ্রিয় গায়ক অভিজিৎ। এবার রিয়েলিটি শো-তে বিচারকদের স্থান নিয়ে মন্তব্য করলেন গায়ক অভিজিৎ। অভিজিৎ-কে সাধারণত রিয়েলিটি শোগুলি এড়িয়ে চলতেই দেখা যায়।কিন্তু খুব অদ্ভুতভাবে ‘ইন্ডিয়ান আইডল 12′-এ বিশেষ অতিথির ভূমিকায় দেখা গেল তাঁকে।একটি সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বলতে গিয়ে অভিজিৎ বলেছেন, ‘ইন্ডিয়ান আইডল’-এর নির্মাতাদের কাছ থেকে তিনি প্রাপ্য সম্মান পেয়েছেন।

 

জনপ্রিয় সংগীতশিল্পী অভিজিৎ নিজেকে রাহুল দেব বর্মন ও কিশোর কুমার -এর সঙ্গে তুলনা করে বলেছেন যে এই তিনজনকে কেউই বুঝে উঠতে পারেনি। যারা এই কিংবদন্তি সংগীতশিল্পীদের অগ্রাহ্য করেছেন তাদেরকে অবোধ বলেছেন অভিজিৎ। অভিজিৎ মনে করেন, যাঁরা সারাজীবনে বেশি গান গাননি এবং সঙ্গীতজগতের জন্য কিছুই করেননি, তাঁদের এই শোয়ে বিচারক হতে ডাকা হয়েছে। তারাই কমার্শিয়াল বিচারক। অভিজিৎ-এর অভিযোগ, যাঁরা পুরানো গান রিমিক্স করেন, তাঁরা গান পিছু মাত্র পাঁচশো টাকা পান। এটা বহুদিনের সমস্যা যা নিয়ে অনু মালিক এবং মনোজ মুনতাসির সাথেও আলোচনা করেছেন অভিজিৎ। রিয়ালিটি শো একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ শো। যেখানে মানুষের ক্যারিয়ার তৈরী করার জন্য আসে।

Back to top button