বিনোদন

লকডাউনে গুদামেই শ্যুটিং তার সাথে ঘনিষ্ট দৃশ্যে মত্ত! অভিযোগের শিকার হল ‘এই পথ যদি না শেষ হয়’ সিরিয়াল

করোনার বাড়াবাড়ির জন্য বন্ধ রাখা হয়েছে সমস্ত কিছুই। শপিং মল সিনেমা হল ও শ্যুটিং ফ্লোর কিন্তু এর মধ্যেই ‘শুট ফ্রম হোম’-এর নাম বিভিন্ন গুদামে শ্যুটিং করায় টলিপাড়ায় উঠেছে গুঞ্জন ও তার সাথে সাথে অন্য স্থানে শ্যুটিং করার অভিযোগ। আর এইভাবে নীতি না মেনে শ্যুটিং করার তালিকায় রয়েছে ‘মিঠাই’, ‘এই পথ যদি না শেষ হয়’, ‘বরণ’, ‘খেলাঘর’।

ফেডারেশনের দাবি, ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের শুটিং হয়েছে দক্ষিণ কলকাতার এনএসসি বোস রোডের একটি গুদাম ঘরে। ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, শুধুমাত্র বাড়ির বাইরে বেরিয়ে শুটিং নয়, একাধিক অভিনেতা-অভিনেত্রীদের নিয়েও শুটিং করা হচ্ছে যার ফলে প্রশাসনের নির্দেশ লঙ্ঘন হচ্ছে। সুড়সু তাই নয় এমনকি করোনা বিধি না মেনে ঘনিষ্ট দৃশ্যে করা হচ্ছে শ্যুট।

লকডাউন বলতে সমস্ত কিছুই বন্ধ থাকবে। ফেডারেশনের তরফে পনেরো পাতার বিবৃতিতে জানানো হয়েছে, অতিমারীর শৃঙ্খল ভাঙতে জরুরী পরিষেবা ছাড়া অন্য সমস্ত কাজ কিছুদিনের জন্য বন্ধ রাখতে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শ্যুটিং-এর ব্যাপারে প্রশ্ন উঠছে এবার যে। যেখানে করোনা বিধি মানতে হবে সেখানে একে ওপরের কাছাকাছি এসে শ্যুট করছে ঘনিষ্ট দৃশ্যে। অসাবধানতা বসত যদি কারো করোনা হয় তাহলে এর দায়িত্ব কার থাকবে? এই বিষয়টি নিয়ে তদন্তের জন্য ফেডারেশন-এর তরফ থেকে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে। প্রয়োজনে এই কমিটি প্রশাসনের সাহায্য নেবে বলে জানিয়েছে ফেডারেশন। ইতিমধ্যেই ফেডারেশনের বক্তব্যের স্বপক্ষে অভিযুক্ত ধারাবাহিকগুলির টুকরো দৃশ্য জনসমক্ষে পেশ করা হয়েছে। এদিকে ‘মিঠাই’ ধারাবাহিকের পরিচালক রাজেন্দ্র প্রসাদ দাস জানিয়েছেন যে, তিনি নিজেও ফেডারেশনের একজন সদস্য। সে কারণেই আলাদা করে তার কোনো বক্তব্য নেই।

কিন্তু এদিকে ধারাবাহিক বন্ধ থাকবে ভেবে প্রথমের কর্তৃপক্ষ ‘শুট ফ্রম হোম’-এর সিদ্ধান্ত নেন। এদিকে আর্টিস্ট ফোরাম জানিয়েছিলেন যে প্রথমের দিকে শ্যুটিং বন্ধ বন্ধ রাখার পক্ষে থাকলেও পরে প্রযোজক, পরিচালক ও চ্যানেল কর্তৃপক্ষ ‘শুট ফ্রম হোম’-এর কথা বললে তাঁরা সমর্থন জানিয়েছেন। কিন্তু যদিও করোনা পরিস্থিতিতে বাইরে বেরিয়ে তারা শ্যুটিং করার পক্ষপাতী নন আর্টিস্ট ফোরাম। তাহলে ইয়াবার অভিযোগ ওঠাতে যদি তা সত্য প্রমাণিত হয় তাহলে পরিচালক ও প্রযোজক ও অভিনেতাদের জিজ্ঞাসাবাদ করা হবে এই বিষয় নিয়ে।

Back to top button