বিনোদন

অভিনেত্রী হিসেবে ছিলেন জনপ্রিয়, ছেলেকে মানুষ করে হয়ে উঠেছেন যোগ্য মা, ছেড়েছেন অভিনয়

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জী।তিনি টলিউডের এভারগ্রীন নায়িকাদের একজন অন্যতম নায়িকা।বয়স যত বেড়ে যাচ্ছে ততই তিনি সুন্দর হয়ে উঠছেন। ততই তার গ্ল্যামার দিন দিন বেড়েই যাচ্ছে। এবারে দিদিকে একটা সবুজ পেস্তা সালোয়ারে দেখা গেল। আর অত্র কানে ঝোলা ঝোলা দুল, হালকা মেক আপ, মুখে মিষ্টি হাসি আর একগুচ্ছ ছবি সোশ্যাল মিডিয়া রঙিন।

অভিনেত্রী রচনা ব্যানার্জী অভিনয় জগতে আসার আগে অনেক সুন্দরী প্রতিযোগিতায় পুরস্কার জেতেন। তারপর অভিনেত্রীর ১৯৯৪ সালে বাংলা ও ওড়িশা চলচ্চিত্রের অভিনেত্রী হয়ে ওঠেন তিনি। পরিচালক সুখেন দাসের ‘দান প্রতিদান’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে হাতে খড়ি। এরপর থেকে একের পর এক হিট ছবি করে গেছেন প্রসেনজিৎ, মিঠুন ও চিরঞ্জিত ও টলিউডের অভিনেতাদের সাথে জুটি বেঁধে। বলিউডের বিগ বি অমিতাভ বচ্চনের সাথে ‘সূর্যবংশম’ সিনেমায় অভিনয় করেছেন এছাড়া তামিল তেলেগু ছবিতে অভিনয় করেছেন তিনি।

বর্তমান তিনি অভিনয় জগতে না থাকলেও দর্শকদের কাছে কিন্তু তিনি জনপ্রিয়। হঠাৎ করেই অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে নেন। নিজেই জানিয়েছেন যে তার ছেলেকে সময় দেওয়ার জন্য। এখন প্রতিটা বাঙালির ড্রইং রুমে দিদি রোজ পৌঁছে যান তার ‘দিদি নাম্বার ওয়ান’ রিয়ালিটি শো-এর মাধ্যমে। সোশ্যাল মিডিয়াতেও বেশ্যহ সক্রিয় থাকতে দেখা যায় অভিনেত্রীকে। তিনি যাই করেন তাই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকেন অনুরাগীদের সাথে।

সম্প্রতি অভিনেত্রী রচনা ব্যানার্জীর একটি সাক্ষাতকারের ভিডিও ভাইরাল হয়েছে। যেই ভিডিওটিতে অভিনেত্রী জানিয়েছেন, তাঁর অভিনয় জগত ছাড়ার কারণ। গতবছর টেলি অভিনেতা জয়জিত ব্যানার্জী, অভিনেত্রী রচনা ব্যানার্জীর সঙ্গে একটি সাক্ষাৎকারের ভিডিও পোস্ট করেন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে।যেখানে জয়জিত বেশকিছু প্রশ্ন করেন অভিনেত্রীকে এবং অভিনেত্রীও নির্দিধায় সেই সকল প্রশ্নের উত্তর দেন। জয়জিত অভিনেত্রীকে প্রশ্ন করেন যে, ‘তিনি এখন বড় পর্দায় কাজ করেন না কেন?’ সেই উত্তরে রচনা ব্যানার্জী জানান, “২০০৬ সালে তাঁর বিয়ে হয় এবং ২০০৭ সালে তাঁর কোল আলো করে আসে জন্ম তাঁর পুত্র সন্তান। তাই ছেলেকে মানুষ করার তাগিদে বছর তিনেক ক্যামেরার পেছনেই কাটিয়ে দিয়েছিলেন তিনি।আর তাই তিনি অভিনয়ের সাথে আর যুক্ত হননি।

Back to top button