বিনোদন

ব্যাবসায়িক নিয়ম লঙ্ঘনের কারণে রাজ-শিল্পাকে ৩ লক্ষ্য টাকা জরিমানা করলো ‘সেবি’ (SEBI)

নানারকম কেসে জর্জরিত হয়েছেন শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা । এবার আরও বিপাকে পড়লেন এই দম্পতি। শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রাকে গত ১৯ -এ জুলাই গ্রেফতার করা হয়। তার উপরে পর্ন ভিডিও বানিয়ে সেগুলি নানারকম অ্যাপের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এদিকে অভিনেত্রী শিল্পা শেট্টির দাবি এ বিষয়ে তিনি কিছুই জানেন না। বিপদ বাড়িয়ে ব্যবসায়িক নিয়ম ভাঙার কারণে এই দম্পতিকে ৩ লক্ষ টাকা জরিমানা করেছে সেবি (সিকিওরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া)।

তদন্তে বরাবর উঠে আসছে নানারকম চাঞ্চল্যকর তথ্য। এই দম্পতির ভিয়ান ইন্ডাস্ট্রিজ নামক একটি সংস্থার মালিকানা রয়েছে। ‘ভিয়ান ইন্ডাস্ট্রিজ লিমিটেড’-এর বিরুদ্ধে ২০১৩ সালের সেপ্টেম্বর মাস থেকে ২০১৫ সালের ডিসেম্বর মাস পর্যন্ত যে তদন্ত চালানো হয়েছিল, তার ভিত্তিতে এই জরিমানার নির্দেশ দিয়েছে সেবি।২০১৫ সালে ভিয়ান ইন্ডাস্ট্রিজে রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টির মাথাপিছু ১ লক্ষ ২৮ হাজারটি শেয়ার বরাদ্দ ছিল।দালাল স্ট্রিটে লেনদেন শুরু করার পরই ভিয়ান ইন্ডাস্ট্রিজের শেয়ার মূল্য ১০ লক্ষ পেরিয়ে যায়। শেয়ার বিলির ক্ষেত্রে রাজ ও শিল্পার বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ ওঠে। এরপরেই তদন্ত শুরু করে সেবি।এই মর্মে বুধবার একটি শো-কজ নোটিস দিয়ে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয় শিল্পা ও রাজকে। নোটিশ পাওয়ার পরেও এই অভিযোগ অস্বীকার করেন রাজ ও শিল্পা দুজনেই। কিন্তু সেবি জানিয়েছে জরিমানা তাদের দিতেই হবে।

স্বামী রাজের কারণে স্ত্রী শিল্পা শেট্টিকে পড়তে হয়েছে বিপদে। তাকেও নানাভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর ইতিমধ্যেই শিল্পার ফোনের ক্লোনিং করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। রাজের পাশাপাশি শিল্পকেও কড়া জেরা চালানো হয়েছে। যদিও শিল্পা বলেছিলেন যে তিনি এই বিষয়ে কিছু জানেননা। তার পাশাপাশি তিনি বলেছেন পর্ন ও এরোটিক ভিডিও এক নয়। অভিনেত্রী শিল্পার ক্যারিয়ারেও এর বিশাল প্রভাব পড়েছে। এর আগে বিভিন্ন ব্র্যান্ডের এনডোর্সমেন্ট করতেন শিল্পা। কিন্তু তাঁকে সেই ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে বাদ দেওয়া হয়েছে। বহু প্রজেক্ট থেকেও শিল্পার নাম বাদ পড়েছে। ‘মামাআর্থ’ নামের একটি ভেষজ কসমেটিক্স কোম্পানির অ্যাডে শিল্পার মুখ দেখানো হলেও তা কতদিন থাকবে, সন্দেহ রয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Bombay Times (@bombaytimes)

এরই মধ্যে রাজ ও শিল্পকে একসাথে বসিয়ে আড়াই ঘন্টা ধরে তাদের ১০০ কোটির বাড়িতে জিজ্ঞাসাবাদ করা হয়। এদিন শিল্পা রাজের পাশে দাঁড়ালেও তিনি প্রথম দিকে রাজকে দেখে ক্ষোভে ও অভিমানে ফেটে পড়েন। অভিনেত্রী শিল্পা শেট্টির বলিউডে যে ইমেজ ছিল তা তিনি ভেঙে ফেলেছেন।এদিন রাজকে তার মুম্বাইয়ের বাড়িতে আনলে নিজের রাগ উগড়ে দেন শিল্পা। কান্নায় ভেঙে পড়েন তিনি এবং রাজকে উদ্দেশ্য করেই প্রশ্ন করেন, আমাদের তো সবই ছিল তাহলে কি দরকার ছিল এসব করার? শুধু তাই নয় রাজের কারণে অভিনেত্রীর পরিবারেও এর বিশাল প্রভাব পড়েছে।

Back to top button