বিনোদনভাইরাল ভিডিও

RUSHvsUCR:বাঁচাতে হবে মাতৃভূমিকে, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের মাঠে নামলেন ‘মিস ইউক্রেন’!

ইউক্রেনে রাশিয়ার হামলার ৬ষ্ঠ দিন চলছে। এখনো তীব্র লড়াই চলছে দেশ দুটির সেনাবাহিনীর মধ্যে। কিয়েভসহ বেশ কয়েকটি শহরে ঘটছে বিস্ফোরণের ঘটনা। প্রাণভয়ে দেশ ছেড়ে পালাচ্ছে হাজার হাজার মানুষ। তবে অনেক বেসামরিক লোকও মাতৃভূমি রক্ষায় অস্ত্র হাতে মাঠে নামছে বলে খবর পাওয়া যাচ্ছে। সম্প্রতি রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামার ঘোষণা দেন প্রাক্তন মিস ইউক্রেন আনাস্তাশিয়া লেনা। ২০১৫ সালের মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্টে ইউক্রেনের প্রতিনিধিত্ব করেন লেনা।

ইউক্রেনের সীমান্ত অতিক্রম করে হামলাকারীদের হুঁশিয়ারি দিয়ে ইনস্টাগ্রাম পোস্টে তিনি লেখেন, রাশিয়ান বাহিনীর আক্রমণ থেকে নিজের দেশকে রক্ষা করতে ইউক্রেনের সেনাবাহিনীতে যোগ দিয়েছেন তিনি। তিনি একটি যুদ্ধে যাওয়ার প্রস্তুতির ছবিও পোস্ট করেন। নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে জানা গেছে এ তথ্য।

স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেনা ইনস্টাগ্রামে আরও একটি পোস্ট করেছেন ইউক্রেনে হামলার বিষয়ে। সেখানে তিনি দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে সমর্থন করেন। প্রাক্তন এই মিস ইউক্রেন আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে সহযোগিতাও চেয়েছেন ইউক্রেনের মানুষের জন্য।

কিয়েভের স্লাভিস্টিক বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং অ্যান্ড ম্যানেজমেন্টে স্নাতক সম্পন্ন করেছেন লেনা। কথা বলতে পারেন পাঁচটি ভাষায়। একজন দক্ষ অনুবাদকও তিনি।

রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশের পরপরই স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা শুরু করেন রাশিয়ার সেনারা। উত্তর, দক্ষিণ ও পূর্ব দিক থেকে, এমনকি বেলারুশ থেকেও হামলা চালানো শুরু হয়। ধীরে ধীরে রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হয় রুশ সেনারা। ইউক্রেনের সেনাদের সঙ্গে শুরু হয় তীব্র লড়াই।

সূত্র: স্কাই নিউজ

Back to top button