বিনোদন

“বুদ্ধি নয়, আমি নারীদের শরীরের জন্য পছন্দ করি”, ফের বিতর্কে জড়ালেন বলিউড পরিচালক

ভারতের একজন জনপ্রিয় পরিচালক হলেন রাম গোপাল ভার্মা। বিভিন্ন বিতর্কিত কারণে প্রায়ই তাকে দেখা যায় আলোচনায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে নারীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে তিনি চলে আসেন আবারো আলোচনায়।

বলিউডের সুপারহিট সিনেমা ‘রঙ্গিলা’ খ্যাত এই পরিচালক বলেন “বুদ্ধির কোনো নির্দিষ্ট লিঙ্গ নেই। কিন্তু নারী ও পুরুষের আছে। যৌন বিষয়গুলো নির্দিষ্ট। যৌন আবেদনের জন্য নারীদের কিছু বাড়তি বিষয় আছে এবং আমি এটি পছন্দ করি। আমার ‘গানস অ্যান্ড থাইস’ বইয়ে বিষয়টি উল্লেখ করেছি। নারীদের শরীরের জন্য পছন্দ করি, বুদ্ধির জন্য নয়।”

বলিউড অভিনেত্রী ও লেখিকা সুচিত্রা কৃষ্ণমূর্তি তাকে একসময় বিয়ে করার ইচ্ছে প্রকাশ করেছিলেন আর এই প্রসঙ্গে রাম গোপাল ভার্মা বলেন ‘‘আমি তাকে ১০-১৫ বছর ধরে জানি। তিনি এভাবেই তার স্মৃতিরোমন্থন করেন। এটি মজা করেছেন। আমি সবসময়ই মজা করে কথা বলতে পছন্দ করি।’

প্রসঙ্গত, রাম গোপাল ভার্মার পরবর্তী সিনেমার নাম হলো ‘টুয়েলভ ও’ক্লক’।নতুন এই সিনেমায় অভিনয় করেছেন বলিউড সুপারস্টার মিঠুন চক্রবর্তী। সিনেমায় মিঠুন চক্রবর্তীর চরিত্র সম্পর্কে বলে গিয়ে জনপ্রিয় এই পরিচালক বলেন ‘‘তিনি এতে মনোবিদের ভূমিকায় অভিনয় করছেন। সিনেমায় তিনি একজন বিজ্ঞানমনস্ক মানুষ। কিন্তু অলৌকিক একটি বিষয়ের মুখোমুখি হন। তবে তিনি তা মানতে নারাজ। ইতোপূর্বে তিনি এমন চরিত্রে অভিনয় করেননি।”

Back to top button