বিনোদন

রচনার প্রথম প্রেমিক জনপ্রিয় এই অভিনেতা, লুকিয়ে বিয়েও করেছিলেন দুজনে! আজ কোথায় তিনি?

অভিনেত্রী রচনা ব্যানার্জীকে চেনেন না এমন মানুষ নেই বললেই চলে । তিনি একসময় বহু জনপ্রিয় বাংলা ছবিতে অভিনয় করেছিলেন। তবে এখন তাকে জনপ্রিয় টিভি শো দিদি নং-এর সঞ্চালিকা হিসেবে দেখা যায় তাকে।

90-এর দশকের শেষের দিকে তিনি প্রসেনজিৎ চ্যাটার্জির সঙ্গে বাংলার অনেক ছবিতে অভিনয় করেছিলেন। তাদের যুগল ছিল ওই সময়ের অন্যতম সফল জুটি। তবে প্রসেনজিৎ ছাড়াও জনপ্রিয় নায়কের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি।

যাইহোক, তিনি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেতা নন বরং ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির একজন সুপারস্টার সিদ্ধান্ত মহাপাত্র। আসলে রচনা বাংলার পাশাপাশি বিভিন্ন আঞ্চলিক ভাষার ছবিতে অভিনয় করেছিলেন। তার মধ্যে একটি হল ওড়িয়া।

এবং রচনা এবং সিদ্ধান্ত মহাপাত্রের জুটি ছিল ওড়িয়া চলচ্চিত্র শিল্পের এক নম্বর জুটি। বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তারা। কিন্তু দুজনই বাংলা ছবি ও ওড়িয়া ছবি দুটোতেই অভিনয় করেছেন। তবে অভিনয় করতে গিয়ে প্রেমে পড়েন তারা। অনেকে দাবী করে বিয়েও করেছেন তারা লুকিয়ে ।

কিন্তু সেই বিয়ে নাকি মেনে নিতে পারেনি পরিবার। তাই তার বিয়ে ভেঙে যায়।কিন্তু তারা কখনো এ নিয়ে কথা বলেনি। তারপর রচনা আর ওড়িয়া ছবিতেও অভিনয় করেননি। বাংলায় কাজ শুরু করেন।

তবে ওড়িয়া ছবির দর্শকরা আজও ভুলতে পারেননি তাদের সফল জুটি। সম্প্রতি সাক্ষাৎকারের রচনা ব্যানার্জিকে‌ নিয়ে প্রশ্ন করা হয়েছিল সিদ্ধান্তকে।“অভিনেত্রী রচনা তার খুব ভালো বন্ধু ছিলেন। তাদের অভিনয় করার জন্য পরিচালকের প্রয়োজন হতো না।” তিনি বলেছিলেন। তবে যদিও এই নিয়ে কখনোই রচনার মুখে কোনো কথা শোনা যায়নি বলে খবর।

Back to top button