বিনোদন

“প্রসেনজিৎ-ঋতুপর্ণার নোংরা খেলার কারণেই ধ্বংস হয়ে যায় ক্যারিয়ার”,বিস্ফোরক অভিযোগ অভিষেক চ্যাটার্জীর

টলিউডের জগতে একজন অতি জনপ্রিয় অভিনেতা ছিলেন অভিষেক চ্যাটার্জী। সেই সময় তিনি টলিউডে নানান সিনেমায় অভিনয় করেছিলেন। সেই সময় তার অভিনপি সকল দপর্ষকদের কাছে ছিল প্রিয়। গত দুই দশক আগেও নায়কের ভূমিকায় পর্দা কাঁপাতেন তিনি। তিনি শুধু ভালো অভিনয়ই করতেন না তার পাশাপাশি তিনি ছিলেন একজন সুন্দর ও সুদর্শন পুরুষ। নিজের কাজ দিয়েই তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন তাঁর সমসাময়িক প্রসেনজিৎ, চিরঞ্জিত, তাপস পালের মত দাপুটে অভিনেতাদের। কখনও তাদের সাথেও করেছেন কাজ।

প্রত্যেকেরই জীবনের পঠানামা থাকে। কিন্তু টলিউডের অভিনেতা অভিষেক চ্যাটার্জী নিজের অভিনয়ে সাবলীল। তিনি যখন ক্যারিয়ার শুরু নকরেন টকঘন বেশ কিছু প্রতিভাবান অভিনেতা বা অভিনেত্রীদের সাথে অভিনয়ে করেছিলেন। তাদের মধ্যে সন্ধ্যা রায়, প্রসেনজিৎ চ্যাটার্জী, তাপস পাল উৎপল দত্ত, প্রমুখদের সাথে। অভিষেক চ্যাটার্জীর অভিনীত কয়েকটি সিনেমা হল সংঘর্ষ, ফিরিয়ে দাও, দহন, বাড়িওয়ালি, মধুর মিলন , মায়ের আঁচল, আলো ,ওয়ান আরো একাধিক সিনেমায় অভিনয়ে করেন তিনি। তরুন মাজুমদ্র পরিচালিত সিনেমা পথভোলায় অভিনয় করে তিনি অভিনয় জগতে পা রাখেন।

কিন্তু বহুদিন হল তিনি বড় পর্দার সামনে অভিনয়ে করছেন না। বর্তমান তিনি ছোট পর্দাতে ‘খড়কুটো’ ধারাবাহিকে গুনাগুনের বাবার চরিত্রে অভিনয়ে করছেন। তিনি বড় পর্দাতেও অভিনয়ে করতে পারতেন। কিন্তু তার মতে, যে এতটাও বুড়ো তিনি হয়ে যাননি যে তাকে দেব বা জিতের বাবার চরিত্রে অভিনয় করতে হবে। কারণ বলিউডে এখনও শাহরুখ খান, সলমন খান ও আমির খান এখনো অভিনেতার চরিত্রেই অভিনয় করছেন। অভিষেক একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন, তার কেরিয়ার শেষ করে দিয়েছেন সেই সময়ের জনপ্রিয় জুটি প্রসেনজিৎ – ঋতুপর্ণা।

অভিনেতা অভিষেক চ্যাটার্জীর কথায়, “প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত এরা ’৯৭-’৯৮ সালে জোট বেঁধে প্রায় ৩০-৩২টা ছবি থেকে আমাকে বাদ দিয়েছিল। সে সময়ে আমিই টলিউডে এক নম্বর। প্রায় এক বছর আমার কোনও কাজ ছিল না। বসে থেকে থেকে ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। বছর দুয়েক পরে যাত্রায় যোগ দিলাম। তার পরই ইন্ডাস্ট্রির সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।” এরপর অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সাথে তার কিছু ভুল বোঝাবুঝির জন্য অভিনয় জগৎ থেকে সরে আসেন।

Back to top button