বিনোদন

কেউ যায়নি স্কুল, কারও দৌড় মাধ্যমিক পর্যন্ত! বাঙালি অভিনেত্রীদের বিদ্যের দৌড় জানলে চমকে যাবেন

টলিউডের অনেক সুন্দরী অভিনেত্রীই আজ জনপ্রিয়। শুধু সিনেমার কারণে নয়, কেউ কেউ তারকা হয়েছেন শুধুমাত্র ধারাবাহিকের (বাংলা মেগা সিরিয়াল) কারণে। তাদের অভিনয়ে মুগ্ধ হয়েছেন দর্শকরা। সৌন্দর্যের মহিমায় পঞ্চমুখ। কিন্তু তাদের শিক্ষাগত যোগ্যতা কিভাবে বের করা যায়? সেই তালিকাই থাকছে আজকের এই প্রতিবেদনে।

শুভশ্রী গাঙ্গুলি: টলিউডের প্রধান চরিত্র এই অভিনেত্রী খুব অল্প বয়সেই ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন। এই বয়সেও তার অভিনয় দর্শকদের মন জয় করেছে। ছাত্রী হিসেবেও সে খারাপ ছিল না। শুভশ্রী বর্ধমান কমিউনিটি কলেজ থেকে স্নাতক হন। আইআইএম থেকে ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন।

শ্রাবন্তী চ্যাটার্জি: শুভশ্রী ছাড়াও টলিউডের আরেক বিখ্যাত অভিনেত্রী শ্রাবন্তী। তার ক্যারিয়ারে অনেক সুপারহিট ছবি আছে । যাইহোক, এই টলিউড অভিনেত্রী সৌন্দর্য এবং অভিনয়ের অগ্রভাগে থাকলেও, পড়াশোনায় তেমন এগোতে পারেননি। স্কুলের গণ্ডি পেরিয়ে তিনি আদেও পড়াশোনা করেছিলেন কিনা সেই নথি পাওয়া যায়নি।

মিমি চক্রবর্তী: মিমি চক্রবর্তীও শুভশ্রীর মতো পড়াশোনায় অভিজ্ঞ। টলিউডের প্রথম সারির এই অভিনেত্রী আশুতোষ কলেজের স্নাতক স্তরের পড়াশোনার জন্য ভর্তি হন। উচ্চ বিদ্যালয় থেকে স্নাতক হওয়ার পর, তিনি কোন উচ্চ শিক্ষা গ্রহণ করেননি।

নুসরাত জাহান: টলিউডের এই অভিনেতার ব্যক্তিগত জীবন নিয়ে রয়েছে নানা তর্ক-বিতর্ক। তবে নুসরাত তার পড়াশুনা অসম্পূর্ণ রাখেননি। তিনি ভবানীপুর বিশ্ববিদ্যালয়ে বাণিজ্য বিষয়ে পড়াশোনা করেছেন।

সৌমিতৃষা কুন্ডু : ফিল্ম মাস্টার, সৌমিতৃষা কুন্ডু নামেও পরিচিত, টলিউডের যেকোনো অভিনেত্রীর মতোই জনপ্রিয়। বর্তমানে অভিনয় নিয়ে পড়াশোনা করছেন তিনি । তিনি ইংরেজিতে স্নাতক ডিগ্রি অর্জনের জন্য আজাদ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

কোয়েল মালিক : এই টলিউড অভিনেত্রী পড়াশোনার দিক থেকে খুব ভালো। শিক্ষা শেষ করার পরই কোয়েল তার বাবার কাছ থেকে টলিউডে প্রবেশের অনুমতি পান। তিনি গোখলে মেমোরিয়াল গার্লস কলেজ থেকে মনস্তত্ত্ব নিয়ে পড়াশোনা করেন।

রুক্মিণী মৈত্র: রুক্মিণী মৈত্র একজন সফল মডেল এবং অভিনেত্রী। টলিউড ছাড়াও বলিউডেও তার জনপ্রিয়তা রয়েছে। তিনি আইআইআইএম থেকে এমবিএ করেছিলেন।

তৃনা সাহা: তৃনা সাহাও খুব মেধাবী ছাত্রী ছিলেন। শ্রী শিক্ষায়তন কলেজ এবং স্কুল অফ ম্যানেজমেন্ট, নিউ দিল্লি ইনস্টিটিউট ম্যানেজমেন্ট থেকে পড়াশোনা করেন। এরপর ভালো জায়গায় চাকরিও পেয়ে যায়। তবে চাকরি ছেড়ে অভিনয়ে ঝুঁকেছেন তিনি।

Back to top button