বিনোদন

ছাড় নেই সেলিব্রিটিদের, মালদ্বীপ থেকে ‘তাড়িয়ে’ দেওয়া হলো বলিউড তারকাদের, ফিরছেন সকলেই

দেশের যে পরিস্থিতি সাধারণ মানুষের অবস্থা চোখে দেখা যায় না। করোনার দ্বিতীয় ঢেউ যেন মানুষকে আরো পিছিয়ে দিয়েছে। সাধারণ মানুষের করুন আর্তনাত যেন ভগবানের কানেও পৌঁছায় না। এরকম দিনও দেখতে হবে মানুষকে। মানুষ খাবারের অভাবে মরতো কিন্তু এই করোনা কালে মানুষ অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। চিকিৎসার জন্য হাসপাতালে পাওয়া যাচ্ছে না অক্সিজেন। এইদিকে দেশের এই পরিস্থিতি অপর দিকে বলিউডের একের পর তারকারা যাচ্ছেন মালদ্বীপে ভ্রমণে।

গত বছর থেকে তারকারা বিদেশে ঘুরতে না যাওয়ায় এবছরে সবারই হিড়িক পরে গেছে ঘুরতে যাওয়ার। বহু তারকাদের এখনো পর্যন্ত মালদ্বীপ ভ্রমণে দেখা গেছে। শুধু তাই নয় একের পর এক বোল্ড ফটো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন।একটি সাক্ষাৎকারে অভিনেতা বলেন,”লোকের কাছে খাবার নেই আর আপনারা পয়সা উড়িয়ে চলেছেন। ছুটি কাটাতে যাওয়াটা ভুল নয় কিন্তু তা দেখানোর প্রয়োজন নেই। এবার তো অন্তত একটু লজ্জা পান।”

এই করোনা আবহেই যেসব তারকারা গেলেন মালদ্বীপে ঘুরতে তার হলেন রণবীর, আলিয়া, মাধুরী, ক্যাটরিনা, তাপসী পান্নু, জাহ্নবী, থেকে শুরু করে হিন্দি টেলিভিশনের বহু তারকারা গেছেন মালদ্বীপে ভ্রমণে। শুধু বলিউডের তারকারাই নয় তার পাশাপাশি টলিউডের অঙ্কুশ ঐন্দ্রিলাও গেছেন মালদ্বীপে ভ্রমণে। এবার সকলকে নিয়ে তীব্র মন্তব্য করলেন বলিউডের অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। তিনি যেইসব শিল্পীদের ধিক্কার জানিয়ে বলেন,”এছাড়া আর কী করবে এঁরা ? কী নিয়েই বা কথা বলবে? অভিনয় ? সে বিষয়ে তো দু’মিনিটে হাওয়া বেরিয়ে যাবে এঁদের। মলদ্বীপকে এঁরা তামাশা বানিয়ে ছেড়েছে। আমি ঠিক জানি না পর্যটন শিল্প সংস্থার সঙ্গে এঁদের কোনও বোঝাপড়া রয়েছে কিনা। কিন্তু মানবিকতার খাতিরে এইসব ছুটি কাটানোর ছবি নিজেদের কাছে রাখুন। দেশে রোজ বেড়ে চলেছে কোভিড আক্রান্তদের সংখ্যা। দয়া করে একটু বুঝুন। হৃদয়টাকে কাজে লাগান “।

প্রায় একই ভাষায় সমালোচনা করেছেন দক্ষিণী সুপারস্টার শ্রুতি হাসান-ও। শ্রুতি বলেন, ‘সময়টা সকলের জন্যে অত্যন্ত কঠিন। কিছু মানুষের কাছে আরও বেশি কঠিন। যাঁদের সব আছে তাঁরা এ বিষয়ে ধন্যবাদ জানান, আপনাদের প্রতিপত্তি বিলাসের ছবি সব মানুষের মুখের উপর ছুঁড়ে মারবেন না।’

আর এবার ভারতের করোনা পরিস্তিথির ভয়াবহতার ঢেউ আঁচড়ে পড়লো মালদ্বীপেও। মালদ্বীপ সরকার নিজেদের করোনা থেকে বাঁচাতে সমস্ত ভারতীয় নাগরিকদের সে দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। আর সেই কারণেই করোনা মুক্ত হয়ে কিছুদিন আগেই ছুটি কাটাতে যাওয়া রণবীর -আলিয়া সহ আরও অন্যান্য সেলেব্রিটিদের মালদ্বীপ ত্যাগের নোটিস ধরিয়ে দিলো সে দেশের সরকার। তাই তরী ঘড়ি ব্যাগ গুছিয়ে মালদ্বীপ থেকে ফের ভারতের উদ্যেশে রওনা দিলো সকল সেলেব্রেটিরা।

Back to top button