বিনোদন

একই দিনে বিয়ে হলো মা ও মেয়ের, সাক্ষী থাকলো পরিবারের সকলেই

আমাদের চারপাশে বিভিন্ন ঘটনায় চোখ রাখলে দেখা যায় ঘটেচলেছে অনেক ধরণের ঘটনাই। তাদের মধ্যে কিছু ঘটনা সাধারণ হলেও কিছু ঘটনা ঘটে যায় ব্যতিক্রমী। আর সেই ব্যতিক্রমী ঘটনা গুলো নজর কেড়ে যায় সকলের। আর এই ব্যতিক্রমী ঘটনা গুলো অনেক ক্ষেত্রে দিয়ে যায় এক নতুন সামাজিক বার্তা যা মানুষের মনে অনুপ্রেরণা যোগায়।

একই বিয়ের আসরে বিয়ে হয়ে গেলো মা ও তার মেয়ের। আর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোরখপুরে।
ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সম্প্রতি উত্তরপ্রদেশের ‘মুখ্যমন্ত্রী সামুহিক বিবাহ যোজনা’র আওতায় আয়োজন করা হয়েছিল একটি গণ বিবাহের। আর সেখানেই ৫৩ বছরের বেলি দেবীর সাথে গাঁটছড়া বাঁধেন। আর সেই আসরেই বিয়ের আয়োজন হয় তার মেয়ে ইন্দুরও।

জানা গেছে বেলি দেবী ২৫ বছর আগে হারিয়েছেন তার স্বামীকে। তাই এবার তিনি বিয়ে করলেন স্বামীর ভাইজগদীশকে। জগদীশের বয়স ৫৫ বছর, বেলিদেবীর রয়েছে ৫ সন্তান। স্বামী মারা যাবার পর থেকেই অনেক কষ্ট করে বেলি দেবী মানুষ করেছেন তার সন্তানদের আর সেই কষ্টের সংগ্রামে বেলি দেবীর পাশে দাঁড়িয়েছিলেন তার দেবর জগদীশ।

বেলি দেবী এই প্রসঙ্গে বলেন ‘‘‌আমার দুই ছেলে, দুই মেয়ের আগেই বিয়ে হয়ে গেছে। এবার ছোট মেয়েরও বিয় হয়ে গেল। তাই আমি দেবরকে বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। এতে সন্তানরাও খুব খুশি হয়েছে।’‌মা এর বিয়ে প্রসঙ্গে তার ছোট মেয়ে ইন্দু বলেন ‘‌’‌এতদিন মা আর কাকু আমাদের দেখাশোনা করেছেন। এবার তারা পরস্পরের দেখাশোনা করবেন।’

Back to top button