বিনোদন

লকডাউনের কঠিন পরিস্থিতিতে এবার অসহায় যৌন-কর্মীদের পাশে দাঁড়ালেন মানালি-অভিমন্যু

করোনা এমন ভাবে আঘাত হানছে যেন কোনোভাবেই যেতে চাইছে না। করোনার কারণে বন্ধ রয়েছে বহু মানুষের রুজি-রুটি। কারণ বহু মানুষের কাজ কর্ম প্রায় বন্ধ হয়ে আছে ও বহু মানুষ হারিয়েছেন তাদের কাজ। করোনার মাঝেই আবার ভারতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় ‘ইয়াশ’। এরকম সময়ে বহু তারকারা নিজেদের সাধ্যমত পাশে দাঁড়িয়েছেন সেই সমস্ত অসহায় মানুষদের।

বহু তারকারা নিজেদের সাধ্যমত খাদ্য ও করোনা আক্রান্ত দুর্গতদের অক্সিজেন ও সেফ হোম এমনকি বিনা খরচে চিকিৎসার ব্যাবস্থা করে দিচ্ছেন। কিন্তু এমন সময়ে দাড়িয়ে যৌন কর্মীরা কেমন আছেন সেই প্রশ্ন অনেকের মাথাতেই নেই। তবে, এই প্রশ্ন ভাবিয়ে তুলেছে অভিনেত্রী মানালি দে ও তাঁর স্বামী পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়কে। যৌনকর্মীরা কিভাবে সময় কাটাচ্ছেন , কিভাবে দিন অতিবাহিত করছেন সেই নিয়ে বেশ চিন্তিত তাঁরা।

এবার সেই বিষয় নিয়েই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন অভিনেত্রী মানালি। এমনকি তিনি এও জানিয়েছেন যে, ‘দুর্বার’-এর যুক্ত একজনের সঙ্গে তিনি কথা বলেছেন।আর কথা বলে তিনি জানতে পেরেছেন যে তাঁদের খাদ্যের কোন অসুবিধা হচ্ছে না। কিন্তু এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কাজ নেই তাই হাতে টাকা আসছে না যারফলে তারা তাঁদের ফেলে আসা পরিবারের কাছে টাকা পাঠাতে পারছে না। ফলে অসুবিধায় পড়তে হয়েছে যৌনকর্মীদের পরিবার গুলিকে।

সেই কথা মাথায় রেখেই মানালি তাঁদের কথা ভেবে ‘ক্রাউড ফান্ডিং’ এর উদ্যোগ নেন। অভিনেত্রী মানালি ফেসবুকের মাধ্যমে সকলের কাছে অনুরোধ জানান যে এই ‘ক্রাউড ফান্ডিং’ এ কিছু অর্থ জমা করার জন্য। আর সেই টাকা তুলে দেওয়া হবে যৌনকর্মীদের হাতে। যাতে তারা তাদের পরিবারকে কিছুটা সাহায্য করতে পারেন।

Back to top button