বিনোদন

জন্ম বার্ষিকীতে ফিরে দেখা সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত ছিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা। তাঁর সুদক্ষ অভিনয় কৌশলের মাধ্যমে তিনি জায়গা করে নিয়েছেন বিপুল মানুষের মননে। অভিনেতার পাশাপাশি তিনি ছিলেন জনপ্রিয় ভারতীয় ডান্সার। ১৯৮৬ সালে আজকের দিনে অর্থাৎ ২১ জানুয়ারি পিতা কে কে সিং এবং মাতা উষা নাদকার্নির কোল আলো করে জন্ম নেন তিনি।

সুশান্ত সিং রাজপুত হাসিখুশি মানসিকতাসম্পন্ন ব্যক্তি ছিলেন। অত্যন্ত মেধাবী এই মানুষ বিহারের পাটনায় সেন্ট কারেন উচ্চবিদ্যালয় থেকে তাঁর প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন। মায়ের মৃত্যুর পর দিল্লিতে এসে ইঞ্জিনিয়ারিং পড়া শুরু করলেও তৃতীয় বছরেই কলেজ ড্রপ আউট করেন। এর পিছনে একমাত্র কারণ পড়াশোনার থেকে তিনি ডান্সে বেশি মনোযোগী হয়ে পড়েছিলেন। যার জন্য পরীক্ষায় রেজাল্ট অত্যন্ত খারাপ হয়।

নাট্য পরিচালক বেরি জনের নাটকের দল থেকে তাঁর অভিনয়ের প্রতি আকর্ষণ শুরু হয়। ২০০৮ সালে প্রথম রাজপুত বালাজি টেলিফিল্মস প্রযোজিত ‘কিস দেশ যে হ্যায় মেরা দিল’ ধারাবাহিকে অভিনয় করেন। ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি অভিষেক কাপুর পরিচালিত ‘কাই পো চে’ সুশান্ত সিং অভিনীত প্রথম চলচ্চিত্র যা বিরাট সফলতা অর্জন করে। এরপর একের পর এক চরিত্রে তাঁর অভিনয় দক্ষতা সকলকে আকৃষ্ট করে।

কাজ করার পূর্বে ভালো করে শিখে নেওয়া উচিত- এটাই ছিল অভিনেতার মূল মন্ত্র। কারণ তিনি ছিলেন পরিশ্রমে আত্মবিশ্বাসী। ২০১৭ সালে Raabta সিনেমায় তলোয়ার চালানোর যে পাঠ তিনি পেয়েছিলেন, সেটিতে অভিনয়ের পূর্বে ব্যাংককে এক মাস প্রশিক্ষণ নেন তিনি।

কাজপাগল এই অভিনেতার প্রেমকাহিনীও ছিল বেশ রোমাঞ্চকর। প্রথমদিকে সুশান্ত সিং রাজপুত ও অঙ্কিতা লোখান্ডের রসায়ন দর্শকদের বেশ পছন্দের ছিল। দীর্ঘকাল পর তাদের সেই সম্পর্কের অবনতি ঘটে। ২০১৩ সালে রিয়া চক্রবর্তীর সঙ্গে অভিনেতা দেখা করেন। পরে অবশ্য রোহিনী আইয়ারের পার্টিতে তাদের প্রেম বিনিময় হয় এই গুঞ্জন ও শোনা গেছে।

সমস্ত কিছু শেষে হাজির হয় সেই কালো দিন। ২০২০ সালের ১৪ জুন। মুম্বাই এর বান্দ্রা এ নিজের বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় সুশান্ত সিং রাজপুতের দেহ। নেটিজেনদের কাছে অবিশ্বাস্য অকপট দৃশ্য। তাঁর মৃত্যু নিয়ে অনেক চাঞ্চল্য সৃষ্টি হয়। যদিও তিনি এই পৃথিবীতে আর নেই, তবুও তাঁর সমাজসেবা, অভিনয়, মানুষের প্রতি শ্রদ্ধা এসবের জন্য তিনি জীবিত থাকবেন আজীবন।

কলকাতা, চুমকি মাইতি।

Back to top button