বিনোদন

ঋত্বিক রোশনের গানে কোমর দোলালেন কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে, নাচেও পারদর্শিতা কিছু কম নয় গায়িকার

সংগীত জগতের একজন উজ্জ্বল নক্ষত্র আশা ভোঁসলে। এই কিংবদন্তি গায়িকা নিজের গান দিয়ে সকলকে মাতিয়ে রাখতেন। কিন্তু এবারে গায়িকাকে দেখা গেলো অন্যরুপে। দর্শকদের মনোরঞ্জনের জন্য গায়িকা শাড়ি পরে তুমুল নাচ করলেন। আকাশী রঙের শাড়িতে এদিন ঝলমল করছিলেন আশা ভোঁসলে।এক পল কে জিনা গানে আশা ভোঁসলে সকলের মন জয় করেন।

গায়িকা এই গানে এক্কেবারে বলিউডের অভিনেতা ঋত্বিকের স্টাইলে নাচলেন। কিন্তু গায়িকার এই ভিডিওটি এখনকার নয়। করোনার সময় সমস্ত মিউসিক কনসার্ট বন্ধ ছিল। এই ভিডিওটি ৭ বছর আগে গায়িকা একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কিন্তু হঠাৎই তিনি গানের মাঝখানে নাচতে শুরু করে দেন। তার সেই পূরণ ভিডিও আবার ভাইরাল হয় নেট দুনিয়ায়। ১৫ লক্ষেরও বেশি মানুষ দেখেছিলেন সেই ভিডিও। বহু প্রশংসা পেয়েছেন গায়িকা আশা।

গানের জগতে তার পরিচিতি বিশাল। তার কণ্ঠের গানে মুঘ্ধ সকল ভারতবাসী। গায়িকা পঞ্চাশের দশক থেকে গানের জগতে আছেন ও দর্শকদের মনোরঞ্জন করে যাচ্ছেন। আশা একটা সময় বয়সে অনেকটাই ছোট রাহুল দেব বর্মনকে বিয়ে করেন। সেই সময় থেকে তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। রাহুল দেব বর্মন মারা যাওয়ার পরেও তিনি গান চালিয়ে গিয়েছিলেন। কিন্তু তার মেয়ে বর্ষা যখন বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন এবং পরে রিভলভার দিয়ে আত্মহত্যা করেন। তখন এই গায়িকা গানের জগৎ থেকে বিদায় নেন। কিন্তু পরে ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের উৎসাহে ফের গান গাওয়া শুরু করেন এই গায়িকা।

গানের জগতের এই সংগীতশিল্পীর জায়গাটাই আলাদা। সম্প্রতি, মহারাষ্ট্র সরকার আশাকে মহারাষ্ট্রের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘মহারাষ্ট্র ভূষণ’-এ ভূষিত করার ঘোষণা করেছেন। জীবনে অনেক ঘাত প্রতিঘাত নিয়ে এগিয়ে চলেছেন আশা ভোঁসলে। কিন্তু থেমে যাননি এই কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে।

Back to top button