বিনোদন

কোয়েল মল্লিকের ‘না’ বদলে দিয়েছে বলিউড কুইন কঙ্গনার জীবন, জেনেনিন সেই গোপন তথ্য

বলিউডের কুইন বলে পরিচিত নায়িকা কঙ্গনা রানাওয়াত ‘গ্যাংস্টার’ সিনেমার মধ্য দিয়ে পা রেখেছিলেন বলিউডে। আর তার অভিনীত প্রথম ছবি তার জীবনে নিয়ে আসে সফলতা। সেই সময় এই সিনেমা হয়েছিল সুপারহিট। সবচেয়ে বেশি হিট ছিল সিনেমার গান যা আজও মানুষের মনে জায়গা নিয়ে আছে।কিন্তু অনেকেই হয়তো জানেনা, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রথম পছন্দ ছিল টলিউডের জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক।

পরিচালক অনুরাগ বসু কোনোরকম অডিশন ছাড়াই ‘গ্যাংস্টার’-সিনেমার জন্য বেঁচে নিয়েছিলেন কোয়েলকে। রঞ্জিত মল্লিকের সুযোগ্য কন্যা সিনেমার গল্প শুনে বেশ পছন্দও করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত কোয়েল সেই সিনেমা করতে আর রাজি হননি।

ঠিক কি কারণে কোয়েল সেই সময় এই সুপারহিট সিনেমায় কাজ করেননি ? তা পরিচালক অনুরাগ বসু নিজেই জানিয়েছেন এক সাক্ষাৎকারে। তিনি বলেন “গ্যাংস্টার’র গল্প বলার সময় আমি কোয়েলকে একটা দৃশ্য বলেছিলাম, সেটা চুম্বনের দৃশ্য। অন্য কোনও অভিনেত্রী হলে সেইসময় হ্যাঁ, বলে দিতো। ওতো বড় ছবি, মুম্বাইয়ের মতো জায়গায় বড় ব্যানারের ছবি, যে কেউ হ্যাঁ বলে দিতো। তবে ও (কোয়েল মল্লিক) নিজে খুব পরিষ্কার ছিলো, ও বলেছিলো, ‘এই সিনটা আমি করবো না।”

প্রসঙ্গত, এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা হলেন কঙ্গনা রানাওয়াত। তিনি তার দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে বলিউডে যে ছবির হাত ধরে কঙ্গনা আগমন করেন তা সবার আগে জুটেছিল কোয়েল মল্লিকের কাছে।কিন্তু এই সময় কোয়েল চুম্বনের দৃশ্যে অভিনয় করতে রাজি না হওয়ায় সেই সুযোগ চলে যায় কঙ্গনার কাছে। কঙ্গনা স্বেই সিনেমায় অভিনয়ের পর আর পেছনে ফিরে তাকাননি এক এক করে দিয়েছেন বহু সুপারহিট সিনেমা সেই সাথে দর্শকদের কাছ থেকে পেয়েছেন তার অভিনয়ের প্রশংসা।

Back to top button