বিনোদন

মাত্র ৮ দিনে মোট ৩৬৫০ কিলোমিটার সাইকেল চালিয়ে নতুন গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড তৈরী করলেন কাশ্মীরি তরুণ ”আদিল তেলি” !

সোশ্যাল মিডিয়ার দরুন এমন কিছু ঘটনা মদের সামনে চলে আসে ,যা দেখে আমরা হতভম্ব হয়ে যাই আবার গর্বও হয়। সম্প্রতি আদিল তেলি নাম এ একটি যুবক মাত্র আট দিনে সাইকেল চালিয়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী গিয়েছেন এবং গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড বানিয়েছেন। নতুন রেকর্ড তৈরী করে নেটদুনিয়ায় এখন সেনসেশন ২৩ বছরের আদিল তেলি। কাশ্মীরি এই তরুণ কে দেখে নেটিজ়েনরা বলছেন, ‘প্যাশন আর সদিচ্ছা থাকলে সবকিছু সম্ভব হয়’। আর আগের গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড ছিল ৮ দিন ৭ ঘণ্টা ৩৮ মিনিটের। সেই রেকর্ড ভেঙে দিয়ে মাত্র ৮ দিন ১ ঘন্টা ৩৭ মিনিটে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সফর করে গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড এর নতুন নতুন খেতাব জিতে নিয়েছেন আদিল তেলি।

আদিল তেলি কাশ্মীরের বুদগাম এলাকার বাসিন্দা। আদিল তেলি গত ২২ শে মার্চ নিজের যাত্রা শুরু করেছিলেন কাশ্মীর থেকে কন্যাকুমারী উদ্দেশ্যে। কিন্তু রাতারাতি এই ঘটনা ঘটে যায়নি ,দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিয়েছেন আদিল তেলি। পথে অনেক বাধা বিপত্তি এসেছে ,কিন্তু শে হার মানে নি। সেই সব বাধা বিপত্তি পার করে শেষপর্যন্ত সফলতা অর্জন করেছেন এই কাশ্মীরি তরুণ আদিল তেলি।

এর আগেও একটি রেকর্ড তৈরী করেছিলেন এই তরুণ। মাত্র ২৬ ঘণ্টা ৩০ মিনিটে শ্রীনগর এবং লেহ- র মধ্যে ৪৪০ কিলোমিটার সাইকেল চালিয়ে তিনি জিতে নিয়েছিলেন ‘ফাস্টেস্ট সাইক্লিস্ট’- এর খেতাব। নতুন গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড তৈরী করার জন্য অনেক কয়েক মাস ধরে অমৃতসরে ট্রেনিং করেছেন আদিল তেলি।তার সঙ্গে ছিলেন তার কোচ। তিনিই বিভিন্ন ভাবে ট্রেনিং করিয়েছেন আদিল তেলি কে।

তারপর আদিল ঠিক করে ফেলেন যে বড় কিছু করবেন। কারণের ভয়াবহ পরিস্থিতি তেওঁ তিনি ট্রেনিং বন্ধ রাখেননি। মোট ৩৬৫০ কিলোমিটার সাইকেল চালিয়ে নতুন গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড তৈরী করলেন এই কাশ্মীরি তরুণ। কাশ্মীর থেকে কন্যাকুমারী সফরের সময় দিল্লি, আগ্রা, গোয়ালিয়র, হায়দরাবাদ, মাদুরাই ইত্যাদি জায়গা ঘুরেছেন আদিল।তিনি দিন গড়ে ৪০০ কিলোমিটার সাইকেল চালাতেন এবং মাত্র দু ঘন্টা ঘুমাতেন। যতই কঠিন পরিস্থিতি আসুক না কেন তিনি হার মানেনি। হাজার বাধা বিপত্তি অতিক্রম করে তিনি তার লক্ষে পৌঁছেছেন। ভাইরাল তার এই নতুন গ্রীনিস ওয়ার্ল্ড রেকর্ড। অনেকেই তাকে সাব্বাসিও দিয়েছেন এবং অনেকেই তাকে শুভেচ্ছাও জানিয়েছেন।

Back to top button