বিনোদন

জনপ্রিয়তা অর্জন করতেই মামলা করেন জুহি চাওলা! দিল্লি হাইকোর্টের নির্দেশে দিতে হবে কুড়ি লক্ষ্য টাকা জরিমানা

বর্তমান যুগে মানুষের দৈনন্দিন জীবনে ইন্টারনেট সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আগামী দিনে দ্রুত পরিষেবা দেওয়ার জন্য, দেশে চালু হতে চলেছে 5G ইন্টারনেট পরিষেবা।কিন্তু, এই পরিষেবার বিরুদ্ধে আদালতে আবেদন করেছেন বলিউডের অন্যতম বিচক্ষণ অভিনেত্রী জুহি চাওলা।

সম্পূর্ণ সুরক্ষিত ছাড়পত্র ছাড়া দেশে 5G ইন্টারনেট পরিষেবা নয়। জুহির কথা হল তিনি 5G এর বিরুদ্ধে নন। পাশাপাশি পরিবেশবিদদের মতে 5 জি অত্যন্ত ক্ষতিকর পরিবেশ ও জীবজগতের জন্য। আর সেই বিষয়ে মামলা করেই এবারে জোর ধাক্কা খেলেন বলিউড অভিনেত্রী জুহি চাওলা।

কিন্তু সারা দেশের যে অবস্থা তাতে সমস্ত কিছুই প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পরে আছে। একে করোনায় সাধারণ মানুষের জীবনযাত্রা অনেকটা পরিবর্তন এনে দিয়েছে।গ্লোবাল ওয়ার্মিং এর জন্য বরফ গলছে।এই মর্মে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন জুহি চাওলা, স্বেচ্ছাসেবী বীরেশ মালিক ও টিনা বচনি। 4ঠা জুন দিল্লি হাইকোর্ট এই মামলা নাকচ করে দিয়েছেন। উপরন্তু জুহিকে দিল্লি হাইকোর্ট কুড়ি লক্ষ্য টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন। দিল্লি হাইকোর্টের তরফে জানানো হয়েছে, অপ্রয়োজনীয় এবং অযৌক্তিক নানা ধরনের তথ্যের উপর ভিত্তি করে এই মামলা দায়ের করা হয়েছে।

দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা এই ৫ জি বিষয়ে মামলাটি করেছেন তারা সঠিক ভাবে ৫ জির বিষয়ে কিছু জানেন না। আদালতের ধারণা, পরিবেশ রক্ষার্থে নয়, জনপ্রিয়তা অর্জন করার জন্যই এই ধরনের মামলা করেছিলেন জুহি। তবে দিল্লি হাইকোর্টের এই ধারণাকে একেবারেই উড়িয়ে দেওয়া যাবে না। কারণ চলতি বছরের 2 রা জুন এই মামলার ভার্চুয়াল শুনানির জন্য যে লিঙ্কটি জুহিকে দেওয়া হয়েছিল, সেটি তিনি ভার্চুয়াল শুনানির আগেই নেটদুনিয়ায় সকলের সঙ্গে শেয়ার করেছিলেন।

Back to top button