বিনোদন

বিয়ে পিছানো আর সম্ভব না, ছুটি না পেয়ে থানাতেই গায়ে হলুদ সেরে নিলেন ‘মহিলা কনস্টেবল’

সারা দেশজুড়ে চলছে করোনার প্রকোপ। নিস্তার পাচ্ছেন না কেউই। এই যুদ্ধকালীন পরিস্থিতিতে কর্তব্য সামলাচ্ছেন প্রথম সারির কোভিড যোদ্ধারা। সেই দলে রয়েছেন চিকিৎসক, স্বাস্থকর্মীরা। এবং তার পাশাপাশি রয়েছেন পুলিশকর্মীরাও। পুলিশকর্মীদের অনেকেই করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। এবং অনেককে প্রাণ হারাতেও দেখেছেন পুলিশকর্মীরা। কিন্তু নিজেদের কর্তব্যের থেকে পিছু পা হননি তারা। বরং কোনোরকম ছুটি না নিয়ে একনাগাড়ে কাজ করেই চলেছেন তারা।

এইরকমই এক কোভিড যোদ্ধা রাজস্থানের এক মহিলা কনস্টেবল। তিনিও দায়িত্ব ফাঁকি দেন নি। বর্তমানে সারা দেশ জুড়ে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তাই ছুটি নেওয়া অসম্ভব ব্যাপার। আগেই করোনার কারণে মহিলার বিয়ে পিছিয়ে যাচ্ছিলো। কিন্তু এখন আর পেছানো যাচ্ছে না। অন্যদিকে ছুটি তো মিলবে না। তাই নিজের বিয়ের অনুষ্ঠানের কিছু রীতিনীতি থানাতেই সেরে ফেললেন মহিলা কনস্টেবল।

ওই মহিলা কনস্টেবলের পোস্টিং রাজস্থানের দুঙ্গারপুর থানায়। সেখানেই মহিলার সহকর্মীরা আয়োজন করেছিল গায়ে হলুদের অনুষ্ঠান। এবং সেখানেই বিয়ের দিন গায়ে হ্যালুজদের অনুষ্ঠান সেরে নিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ভিডিওতে দেখা যাচ্ছে সহকর্মীরাই তার গায়ে হলুদ লাগিয়ে দিচ্ছে সঙ্গে গানও গাইছেন স্থানীয় ভাষায়। কনের পরনে ছিল হলুদ সালোয়ার কামিজ আর লাল ওড়না। এবং তা পরেই চেয়ারে বসেছিলেন হবু কনে। তারপর রীতি মেনে চেয়ার সমেত কনে কে তুলে এক পাক ঘুরিয়েও দেন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। অনেকেই মহিলার দায়িত্ব-কর্তব্য দেখে তার প্রতি নিষ্ঠা এবং কুর্নিশ জানিয়েছেন। নিজের ব্যাক্তিগত এত বড় একটা কাজের জন্য ছুটি না পেয়েও কোনো সমস্যা তৈরী করেননি তিনি। বরং সমাধানের পথ বেছে নিয়েছেন। তার এই কাজে মুগ্ধ সকলেই। অনেকেই মহিলা কনস্টেবলকে আগামীদিনের শুভেচ্ছাও জানিয়েছেন।

Back to top button