বিনোদন

ফের শোকের ছায়া সিনেমা জগতে, প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার!

সিনেমা জগতে একের পর এক প্রতিভাবান তারকার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অভিনয় জগতে। কয়েকদিন আগেই চলে গেলেন অভিনেত্রী মন্দিরা বেদির স্বামী রাজু কোশল। এবারে প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তিনি ছয় দশকের বেশি সময় ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ছিলেন। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন‌। শারীরিক সমস্যার কারণে তাকে আইসিইউতেও রাখা হয়। ধীরে ধীরে শারীরিক অবস্তাহর উন্নতি হয়েছিল কিন্তু হঠাৎ নিভে গেল সেই প্রদীপ। আজ সকাল সাড়ে সাতটায় ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ‘নয়া দৌড়’ এর অভিনেতা। তার সাথে সাথে শেষ হয়ে গেল একটা যুগ।

তার অভিনয় সকলকে মুগ্ধ করতো। যেকোনো ধরণের চরিত্রে নিজেকে সমানভাবে উপস্থাপন করতে পারতেন অভিনেতা দিলীপ কুমার। ‘জোয়ার ভাটা’ দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করা এই অভিনেতা দীর্ঘদিন সুপারস্টার তকমা নিয়ে মুম্বাই ফিল্ম জগতে রাজ করেছেন। অভিনেতার স্ত্রী হিসেবে তার পাশে সবসময় চিলি বিনোদন জগতের সাথেই যুক্ত অভিনেত্রী সায়রা বানুকে। এবার স্বামীর মৃত্যুতে ক্রমশ ভেঙে পড়েছেন তিনি।

অসাধারণ অভিনয়ের জন্য তার ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার। অভিনেতা দিলীপ কুমার ১৯৯৪ সালে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হন।মোট দশ বার ফিল্মফেয়ার পুরস্কার এবং তিনবার জাতীয় পুরস্কারে সম্মানিত অভিনেতা চলচ্চিত্রজগতে রেখে গেলেন তার অগণিত উজ্জ্বল স্মৃতি। কিন্তু আজ সেই চলচ্চিত্র জগৎ হারিয়ে ফেললো সেই প্রতিভাবান অভিনেতাকে। তার মৃত্যুতে শোকাহত বহু তারকারা শোকপ্রকাশ করেছেন।

 

Back to top button