বিনোদন

একই ফ্রেমে দেব-জিৎ-প্রসেনজিৎ-সৌমিত্র, পুরোনো স্মৃতিতে ডুবে ছবি শেয়ার করলেন অভিনেত্রী পাওলি দাম

বাংলা টেলিভিশনে অসাধারণ অভিনেতাদের মধ্যে সৌমিত্র চট্ট্যোপাধ্যায় ছিলেন অন্যতম। এরপর আসি অভিনেতা প্রসেনজিৎ চট্ট্যোপাধ্যায় যাকে টলিউডের মিস্টার ইন্ডাস্ট্রি বলা হয়। উত্তম কুমারের পর যিনি বাংলা টলিউডে বাঙালির ইমোশনে জায়গা করে নিয়েছিলেন তিনি প্রসেনজিৎ চট্ট্যোপাধ্যায়। তবে যেকোনো তারককার পিছনে থাকে কোনো এক পোর্টফোলিওর অবদান।কিন্তু তারকাদের আলোর আড়ালে থেকে যান শাটার ও লেন্স নিয়ে একচ্ছত্র রাজত্ব করা মানুষগুলি। বহু তারকারা তাদের অবদান ভুলে গেলেও ভোলেননি অভিনেত্রী পাওলি দাম।

অভিনেত্রী পাওলি সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ছবি শেয়ার করেছেন। তিনি স্মরণ করলেন তাঁর প্রয়াত ফটোগ্রাফার সনৎ ঘোষ। ছবি শেয়ার করে তিনি লিখেছেন, এত তাড়াতাড়ি চলে না গেলে সনৎদার বয়স আজ ষাট বছর হত। সনৎ ঘোষের হাতে বহু প্রতিভার হাতেখড়ি।পাওলি লিখেছেন, সনৎদার মতো মানুষ ইন্ডাস্ট্রিতে খুব কম। তিনি সকলের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলতেন। পাওলি নিজের পোস্টে যে ছবিটি শেয়ার করেছেন তা ‘কালবেলা’ ফিল্মটি রিলিজের সময়ের। জানা যায় অভিনেত্রী পাওলি এই সময় থেকেই মুখ্য চরিত্রে অভিনয় করতে শুরু করেন।

শিল্পীদের প্রতিভার পিছনেও কিছু অবদান থাকে। শিল্পীদের পিছনে তারাও সেই অবদানকে ফুটিয়ে তোলে। পর্দার ওপারের মানুষদেরও আলকাটেন্ট পরিশ্রমের ফলে সমস্ত কিছু হয়ে ওঠে সুপারহিট। সনৎ ঘোষ পাওলির প্রথম পোর্টফোলিও শুট করেছিলেন। সেই শুটের কথা বলতে গিয়ে স্মৃতিমেদুর হয়ে উঠেছেন পাওলি। সনৎদার জহুরীর চোখ প্রতিভা চিনত। নিউকামারদের সবসময়ই উৎসাহ দিতেন সনৎদা বলে জানিয়েছেন পাওলি। পাওলির এজটাই আফসোস যে তিনি সনৎদার পাশে থাকতে পারেননি শেষ সময়ে। ২০২০ সালের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল সনৎ ঘোষের।

এদিন অভিনেত্রী শুধুমাত্র শান্ত ঘোষের ছবিই শেয়ার করেননি তার সাথে সাথে আরেকটি ছবিও শেয়ার করেছেন যেখানে একই ফ্রেমে রয়েছেন কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক , জিৎ মাদনানি, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব অধিকারী ও পাওলি নিজে। তার সাথেই পাওলি সনৎ ঘোষের স্মৃতিচারণ করে তাঁর একটি ছবি শেয়ার করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Paoli Dam (@paoli_dam)

Back to top button