বিনোদন

Shahrukh Khan: ‘গণেশ চতুর্থী’তে সম্প্রীতির শুভেচ্ছা জানিয়ে ‘ধর্ম’ নিয়ে ট্রলের শিকার হলেন শাহরুখ খান

সম্প্রতি ছিল গণেশ চতুর্থী। তারকারা প্রায় প্রত্যেকেই নিজেদের মতো করে গণেশ চতুর্থীর শুভেচ্ছা জানিয়েছেন অনুরাগীদের। তাঁরা পুজোতে অংশগ্রহণও করেছেন। কিন্তু গণেশ ঠাকুরের ছবি শেয়ার করে বিপাকে পড়লেন শাহরুখ খান (Shahrukh Khan)। তাঁকে হতে হল ট্রোলের সম্মুখীন।

গণেশ চতুর্থীর শেষ দিনে শাহরুখ টুইটারে একটি ছবি শেয়ার করে সকলের সঙ্গে যাতে সারা বছর গণেশ ঠাকুরের আশীর্বাদ থাকে, সেই কামনা করেছেন। এরপরেই তাঁকে ট্রোল করা শুরু হয়। উঠতে থাকে তাঁর ধর্ম নিয়ে প্রশ্ন। শাহরুখ কিন্তু বরাবর সর্ব ধর্ম সমন্বয়ে বিশ্বাসী। তাঁর স্ত্রী গৌরী (Gauri Khan) হিন্দু। শাহরুখের বাড়িতে একইসঙ্গে গায়ত্রী মন্ত্র ও নামাজ পড়া হয়।

শাহরুখের তিন সন্তান , আরিয়ান খান (Ariyan Khan), সুহানা খান (Suhana Khan) ও অ্যাব্রাম খান (Abram Khan) সবেতেই ভক্তিপূর্ণ চিত্তে অংশগ্রহণ করেন। 2005 সালে শাহরুখের জীবনের উপর নির্মিত তথ্যচিত্র ‘দ্য ইনার অ্যান্ড আউটার ওয়ার্ল্ড অফ শাহরুখ খান’ এই ঘটনা তুলে ধরেছিলেন স্বয়ং শাহরুখ। শাহরুখের গণেশ চতুর্থীর পোস্টে নেটিজেনদের একাংশ যেমন শাহরুখকে ট্রোল করেছেন, অপরদিকে তাঁর অনুরাগীরা তাঁকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

নেটিজেনদের একাংশের মতে, শাহরুখ ধর্ম পরিবর্তন করে হিন্দু হয়ে গিয়েছেন। অনেকে মনে করছেন, মুর্তিপুজো করা হারাম। গণেশের আরাধনা করার জন্য অনেকে শাহরুখকে ধিক্কার জানিয়েছেন। কিন্তু শাহরুখের পাশে দাঁড়িয়েছেন তাঁর অনুরাগীরা। কয়েকটি পুরানো ছবি শেয়ার করে তাঁরা বলেছেন, শাহরুখ দুটি ধর্মকেই সমান সম্মান করেন। তাঁর বাড়ির ক্যাবিনেটে একই সঙ্গে থাকে গণেশ ঠাকুরের মুর্তি ও কোরান। এর আগেও 2018 সালে গণেশ চতুর্থীর দিন শাহরুখের কনিষ্ঠ পুত্রসন্তান অ্যাব্রামের প্রার্থনা করার একটি ছবি ভাইরাল হয়েছিল। সেই সময়েও শাহরুখকে ধর্ম নিয়ে কটাক্ষ শুনতে হয়েছিল।

Back to top button