বিনোদন

“ক্যামেরার সামনে না দাঁড়ালে দিনটাই মাটি যায় ” জানালেন অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তী

বাংলা ধারাবাহিকের আর একজন খুবই পরিচিত মুখ হলেন রীতা দত্ত চক্রবর্তী। বালুরঘাটের মেয়ে রীতা। এখন তিনি টালিগঞ্জের বাসিন্দা। পেশায় যুক্ত থাকার জন্য টালিগঞ্জের প্রত্যেকটা জায়গা তার কর্মের বাসস্থান। কিন্তু তার মন থাকে সেই বালুরঘাটেই। ছোটবেলাতে খুব সুন্দর ভাবে তার শৈশব কাল কেটেছিল।

তিনি পড়াশুনার তাগিদে বালুরঘটা ছেড়ে কলকাতায় চলে আসেন। কলকাতায় এসে থিয়েটারে ভর্তি হন। তিনি শুধু যে রুপোলি পর্দা নিয়ে চর্চা করে গেছেন তা কিন্তু নয়। যাদবপুর থেকে সংস্কৃতে এম এ করার পর বি এড করেন। শুধু তাই নয় ন্যাশনাল স্কুল অফ ড্রামার স্কলারশিপ অর্জন করেছিলেন। এসবের পাশাপাশি শিক্ষকতার কাজও বেশ ভালোভাবেই করতে পারতেন তিনি। কিন্তু তিনি অভিনয়কে এতো ভালোবাসেন যার সন্ন অভিনয় ছাড়া অন্য কিছু করার কথা ভাবেন না।

অনেক জনপ্রিয় ধারাবাহিকে তাঁকে অভিনয় করতে দেখা যায়। ষ্টার জলসায় জনপ্রিয় ধারাবাহিক ‘মা’ তে ফেভারিট ডায়লগ ছিল ‘মা গো মা’। কুসুমদোলা, গাছ কৌটো, অন্দরমহল এছাড়াও আরও বহু ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। রিসেন্টলি তিনি ‘দেশের মাটি’ ধারাবাহিকে কাজ করছেন। নিজের ব্যাক্তিগত জীবনের সমস্যা তার কাজের মাঝখানে নিয়ে আসেননি।

শুধু পর্দার সামনেই নয় কখনো কখনো বেতারেও চুটিয়ে কাজ করেছেন তিনি। বাংলা ধারাবাহিক ছাড়াও সিনেমা, নাটক, থিয়েটার বাংলা সিনেমাতেও তাঁকে অভিনয় করতে দেখঝে যায়। এছাড়া আকাশবাণী এফ এম টাকার ফাউন্ডার ছিলেন তিনি। একবার স্ক্রিপ্ট ছাড়াই মেঘদূত স্মরণ করে পুরোটা কভার করেছেন তিনি। তিনি কাজকে মন থেকে ভালোবাসেন। আর তার অভিনয় দর্শকমহলে বেশ প্রশংসনীয়।

Back to top button