বিনোদন

‘বাবা মারা যাওয়ার পর হারিয়ে গেছিলাম, গাঁজা খেতে শুরু করি’, শোক কাটিয়ে ‘দেশের মাটি’ দিয়ে কামব্যাক রাহুলের!

বাংলা টেলিভিশনের একজন জনপ্রিয় অভিনেতা হলেন রাহুল ব্যানার্জী। বাংলা টলিউডে তিনি ‘চিরদিনই তুমি যে আমার’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। প্রথম ছবিই খুব হিট হয়েছিল। এরপর অভিনেতাকে পিছনে ঘুরে তাকাতে হয়নি। তারপর আরো কিছু ছবিতে অভিনয় করেন রাহুল। বে বেশিরভাগ অভিনেতাকে আর্ট ফিল্মে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। কিন্তু একটা স্বময়ের পর তাকে সেভাবে আর বাংলা সিনেমায় দেখা যায়নি।

তারপর থেকে রাহুল ধারাবাহিকে অভিনয় করতে শুরু করেন। অভিনেতাকে দেখা যায় ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকে। এই ধারাবাহিকের মাধ্যমে রাহুল বিপুল জনপ্রিয়তা লাভ করেন। তারপর অভিনেতা সান বাংলায় ‘আয় খুকু আয়’ ধারাবাহিকে অভিনয় করেন। তারপর ছিলেন দীর্ঘ বিরতিতে। এরপর আবার ফিরে আসেন অভিনেতা ‘দেশের মাটি’ ধারাবাহিকের মাধ্যমে। তবে এবারে নায়কের ভূমিকায় না পাশ্ববর্তী চরিত্রে ফিরেছেন তিনি। তবে এই ধারাবাহিকেও তার অভিনয় প্রশংসনীয়।

অভিনেতার এই ধারাবাহিকের চিত্রিনাট্যকার হিসেবে আছেন লীনা গঙ্গোপাধ্যায় ও সহ অভিনেত্রী রুকমা রায়। এই ধারাবাহিকে লীনা গঙ্গোপাধ্যায়ের রাজা ও মাম্পির জন্য লেখা সংলাপ বেশ প্রশংসা পায়। রুকমার অনবদ‍্য অভিনয়ের জন‍্যই তাঁদের অনস্ক্রিন রসায়ন এত সুন্দর হয়েছে। কিন্তু এখানেই সমস্যা তৈরী হয়েছে। অনেক দর্শক ভাবছেন রাহুলের সাথে রুকমার প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে। রাহুল এর উত্তর হেসেই দেন, বলেন যে রুকমা তার থেকে ১০ বছরের ছোট। অবশ্য স্পষ্ট ভাষায় বলেন যে তিনি রুকমাকে সম্মান করেন।

অভিনেতা রাহুলকে সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল যে, রাহুল ডেবিউ ছবিতেই নায়ক হিসাবে জনপ্রিয়তা পেয়েছিলেন পরবর্তীতে তিনি হঠাৎ করে হারিয়ে গিয়েছেন কেন? এর উত্তরে অভিনেতা জানান যে এখানে দোষটা তার নিজেরই। বাবা চলে যাওয়ার পর তিনি গাঁজার নেশায় ডুবে গিয়েছিলেন তিনি। বাবাকে হারিয়ে খারাপ পথে পা দিয়েছিলেন। আর তাতেই মূল‍্যবান সময় নষ্ট করেছিলেন। কিন্তু এবারতে তিনি ‘দেশের মাটি’ ধারাবাহিকের মাধ্যমে তিনি কামব্যাক করেন। তবে এই ধারাবাহিকে প্রধান নায়কের চরিত্রে অভিনয় না করলেও মানুষের মন জয় করে নিয়েছেন।

Back to top button