বিনোদন

নবাব কন্যা সারা আলি খান কিভাবে ‘ওভার সাইজ’ থেকে ফিরলেন ‘সেক্সি স্লিম’ ফিগারে

একটা সময় তার ওজন ছিল ৯৬ কেজি , এখন সেই ওজন ৫২ কেজিতে এসে থেমেছে। মোটা শরীরকে ঠিক করা সহজ কাজ নয় তা শুধু তারাই জানেন যারা এই সাইলেন্ট যন্ত্রণার মধ্যে দিয়ে গেছে। পছন্দের পোশাক গুলি গায়ে ঠিক মতো ফিট হয় না , এমনকি মন খুলে সাজগোজ করাও যায় না। আর সেই সব করলেই বা কি হবে কেউ তো সেভাবে ফিরেই তাকায় না , যদিও বা কেউ তাকায় সে শুধু একটাই কথা বলে কম খা মোটা হয়ে গেছিস – এরকম নানান কথা আর শুনতে ভালো লাগে না। ঠিক এরকমই যন্ত্রণার স্বেচ্ছা সেবক ছিলেন নবাব কন্যা সারা আলি খান।

বর্তমানে এখন বলি ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ সারা আলি খান। তাঁর অসাধারণ ফিগার , মনখোলা হাসি আর চটকদার রূপে ঘায়েল বহু ইয়ং জেনারেশন এর ছেলেরা। কিন্তু কিভাবে সারা রূপের আমূল পরিবর্তন ঘটালেন ? তাঁর ‘ফ্যাট টু ফিট’ হওয়ার রহস্য টা কি ?

মোটা থেকে স্লিম ফিগারে আসা টা খুব সহজ নয় , কিন্তু সারার প্রচুর পরিশ্রম এর লড়াই করার মানসিকতা তাঁকে পৌঁছে দিয়েছে সুন্দর গ্ল্যামার দুনিয়ায়। roj পরিশ্রম এর সাথে সাথে স্বাস্থ্যকর খাবার তাঁকে দিয়েছে সুন্দর টোন্ড ফিগার।

সারা কৈশোরের সময় থেকে পলিসিস্টিক ওভারি ডিসঅর্ডারে ভুগছিলেন , এসবের পাশাপাশি পছন্দের খাবার গুলি চলত বার্গার ও পিত্জ। প্রথম থেকেই তাঁর মধ্যে মোটা হয়ে যাওয়ার প্রবণতা ছিল। যে বছর স্নাতকের ডিগ্রি শেষ করলেন তার টিক এক বছর আগে থেকেই মাথায় চাপে স্লিম হওয়ার কথা , সেই থেকেই শুরু হয় তাঁর নতুন লড়াই।সারা এখন খাওয়া-দাওয়াও কম করে করে , পাশাপাশি শরীরচর্চা চলে। নিজেকে ফিট রাখার জন্য প্রতিদিন নিয়ম করে অনেকটা হাঁটতেন এবং চলত ট্রেডমিল ও সাইক্লিং। এখন বলিউডে সারা দারুন সুন্দরী , স্বয়ং করিনাও তাঁর রূপে মুগ্ধ।

Back to top button