বিনোদন

OTT: ৫ বছরে পদার্পন করলো Hoichoi, নতুন সিজনে দিতিপ্রিয়া ওয়েবসিরিজে করছেন ডেবিউ, থাকছে বড় চমক

জন্মলগ্ন থেকে চার-চারটি বছর পেরিয়ে পঞ্চম বর্ষে পদার্পণ করল বাংলা ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’। পঞ্চম বর্ষ সেলিব্রেশন উপলক্ষ্যে হইচই-এর তরফে 24 শে সেপ্টেম্বর একই সঙ্গে কুড়িটি আপকামিং অরিজিনালস ওয়েব সিরিজের ঘোষণা করা হয়েছে। এই তালিকায় রয়েছে পুরানো সিরিজের নতুন সিজনও। কিন্তু এই সেলিব্রেশনের সবচেয়ে বড় চমক হলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)-র পরিচালক হিসাবে ডেবিউ।

এদিন একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ওয়েব সিরিজগুলির ঘোষণা করা হয়। 2022 সালের মধ্যে 100 টি অরিজিনাল কন্টেন্ট তৈরি করার লক্ষ্য রেখেছে হইচই। আগামী দিনে বাড়ছে এই ওটিটি প্ল্যাটফর্মের পরিসরও। সৃজিত মুখার্জি (Srijit Mukherjee), অঞ্জন দত্ত (Anjan Dutta)-এর মতো পরিচালকদের ফিল্মের ওয়ার্ল্ড প্রিমিয়ার যেমন হবে হইচই-তে, তেমনই বাড়ছে ফিল্মের তালিকায়। এবার আর 600 টি ফিল্মে সীমাবদ্ধ থাকছে না হইচই।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় (Sharatchandra Chatterjee)-র উপন্যাস ‘শ্রীকান্ত’-কে বর্তমান যুগের প্রেক্ষাপটে তৈরি করা হচ্ছে। এই ওয়েব সিরিজে অভিনয় করছেন ঋষভ বসু (Rishav Basu) ও সোহিনী সরকার (Sohini Sarkar)। ‘চোরাবালি’ অবলম্বনে তৈরি হচ্ছে ব্যোমকেশের নতুন সিজন। এই সিজনেও যথারীতি মুখ্য ভূমিকায় রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। এছাড়াও অভিনয় করছেন ঊষসী রায় (Ushashi Ray), অর্জুন চক্রবর্তী (Arjun Chakraborty), চন্দন সেন (Chandan Sen) প্রমুখ। থাকছে ‘একেনবাবু’ সিরিজের পাঁচ নম্বর অধ্যায়। শান্তিনিকেতনের প্রেক্ষাপটে ঘটতে চলেছে হীরে চুরি, খুনের মতো ঘটনা। খুব শীঘ্রই আসছে সাসপেন্স থ্রিলার ‘মহাভারত মার্ডারস’। দেবারতি মুখোপাধ্যায় (Debarati Mukherjee)-র ‘রাঢ় কাহিনী’ অবলম্বনে তৈরি হচ্ছে মহিলা সিরিয়াল কিলারের গল্প ‘ত্রৈলোক‍্য’। শেক্সপীয়রের কালজয়ী উপন্যাস ‘ম্যাকবেথ’ উঠে আসতে চলেছে বর্তমান প্রেক্ষাপটে। পরিচালনায় অনির্বাণ ভট্টাচার্য। আলাপ ও শ্রুতির নতুন অভিযানের গল্প ‘রুদ্রবীণার অভিশাপ’-এ বিক্রম (Bikram Chatterjee), রূপসা (Rupsha)-র সঙ্গে এবার দেখা যাবে সৌরভ দাস (Sourav Das)-কেও। এই ওয়েব সিরিজে ডেবিউ করতে চলেছেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। থাকছে ‘মন্টু পাইলট’-এর দ্বিতীয় সিজন।

অঞ্জন দত্তের পরিচালনায় আসছে ‘ক্ষ‍্যাপা শহর’। সাহানা দত্ত (Sahana Dutta)-র তৈরি নতুন গোয়েন্দা ‘গোরা’-র মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করছেন ঋত্বিক চক্রবর্তী (Rittwik Chakraborty)। আসছে ধ্রুব বন্দ্যোপাধ্যায় (Dhruba Banerjee)-র ‘টিকটিকি’। মুখ্য চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য ও কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly)। অনির্বাণের পরিচালনায় তৈরি হচ্ছে ‘বটতলার গোয়েন্দা’। এটি স্বপন কুমার (Swapan Kumar)-এর ট্রেন্ড সেটিং ক্রাইম ফিকশন। সুকান্ত গঙ্গোপাধ্যায় (Sukanta Ganguly)-র লেখনী অবলম্বনে তৈরি হচ্ছে ‘বটতলার গোয়েন্দা’। এই সিরিজে অভিনয় করছেন মধুমিতা সরকার (Madhumita Sarcar)। আসছে রহস্যের মিশেলে তৈরি ফ্যামিলি ড্রামা ‘ইন্দু’ যার প্রেক্ষাপট বনেদী পরিবারের জাঁকজমকপূর্ণ বিয়ের আসর। এই সিরিজে অভিনয় করছেন ঈশা সাহা (Isha Saha)।

এছাড়াও ঘোষিত হয়েছে পাঁচটি বাংলা ওয়েব সিরিজ, যথা- বলি, কারাগার, সবরিনা, কাইসের, বোধ। জানা গেছে, আগামী দিনে হইচই-এ আরও বাড়বে বাংলাদেশের কন্টেন্ট।

Back to top button