বিনোদন

Hema Malini: আফগানিস্তানে হেমা মালিনীকে সাদরে অভ্যর্থনা জনগণদের , ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

হেমা মালিনী কাবুলে। পরনে তার শিফন শাড়ি, চোখে সানগ্লাস। কাবুল এয়ারপোর্টে হেমা ও তার মা জয়া চক্রবর্তী এবং সাথে ফিরোজ খান। শ্যুটিং চলছে ‘ধর্মাত্মা’ ছবির। সেইসময় ওই বিমানবন্দরে স্থানীয়দের সঙ্গে করমর্দন করেন হেমা ও ধর্মাত্মা টিমের অন্যান্যরা। বর্তমানে ভিডিওটি ভাইরাল হয়েছে।

ভুলেও ভাববেন না হেমা মালিনী এখন কাবুলে রয়েছেন। এটি অনেকদিন আগের ভিডিও যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এই মুহূর্তে কাবুলের জা অবস্থা তাতে করে রবীন্দ্রনাথের ‘দেশে বিদেশে’-ভুলে যেতে হবে। তার লেখনীতে ধরা পড়েছিল আফগানিস্তানের খুঁটিনাটি বিবরণ। কাবুলের সঙ্গে বাংলার সংস্কৃতি যোগ কতটা গভীর ছিল বোঝা যায় সৈয়দ মুজতবা আলির স্মৃতি কথা থেকে।

এখন কাবুল তালিবানদের ময়দান। অবশ্য এর জন্য গোটা ভারত দ্বায়ী করছে আমেরিকা ও চীনকে। যেই চীনে কোরান নিষিদ্ধ, বা যেই চীনে কোনো মসজিদ নেই সেই চীনের সাহায্য পাকিস্তানকে বেপরোয়া করে তুলছে। মুসলিম সম্প্রদায়কে রীতিমত উত্যক্ত ও অর্থ সাপ্লাই করে গিয়েছে। সুতরাং চীন ও আমেরিকার বৈদেশিক কূটনীতি নীতিতে সকলেরই সন্দেহ রয়েছে।

এখনও পর্যন্ত আফগানিস্তান ভারত থেকে নিত চিনি, সার, চা, কফি, মশলা। উল্টোদিকে আফগানিস্তান থেকে মূলত ড্রাই ফ্রুটস, গাম এবং পেঁয়াজ আমদানি করে ভারত। এখন সবটাই বন্ধ। সব মিলিয়ে পরিস্থিতি খুবই জটিল। তাই এ মুহূর্তে হেমা মালিনী কেন কারোর পক্ষে কাবুল নিরাপদ নয়। যেখান থেকে প্রেসিডেন্ট আশরাফ গনি পালিয়ে যান সেখানে মানুষের শান্তি রক্ষা হবে কি করে? এই আফগান সেনার উন্নয়নেও ভারত বহু অর্থ বিনিয়োগ করেছে। গনির আফগানিস্তানের সঙ্গে ভারতের সুসম্পর্ক সকলেরই জানা। কিন্তু, বর্তমান চিত্র পুরোটাই পাল্টে গিয়েছে। আগামী দিনে কি কি হতে পারে, তার জন্য খবরে চোখ রাখতে হবে।

 

View this post on Instagram

 

A post shared by RetroBollywood (@retrobollywood)

Back to top button