বিনোদন

চরম কষ্ট সহ্য করে নেচেছিলেন ‘শোলে’-তে, ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে সেই কথা জানালেন হেমা মালিনী

হিন্দি টেলিভিশনের একটি জনপ্রিয় রিয়ালিটি শো হল ‘ইন্ডিয়ান আইডল’। এই মঞ্চে বহু জায়গা থেকে অনেকে প্রতিযোগী আসেন নিজেদের প্রমান করতে। কিছুদিন আগেই কিশোর কুমার স্পেশাল পর্বে তার ছেলে অমিত কুমার এসেছিলেন তারপরেই নানা বিতর্ক ওঠে গান নিয়ে ও রিয়ালিটি শো-এর ভিতরের রহস্য সামনে আসে। এর মধ্যেই ‘ইন্ডিয়ান আইডল’-এ বিশেষ অতিথি হয়ে এসেছিলেন হেমা মালিনী। এদিন তিনি নিজের জীবনের সেই ঘটনা শেয়ার করলেন যেখানে তিনি চরম কষ্ট সহ্য করে নাচ করেছিলেন।

শো-এ যেদিন হেমা মালিনী উপস্থিত ছিলেন সেদিন হেমা অভিনীত ‘শোলে’ ফিল্মের বিখ্যাত গান ‘যব তক হ্যায় জান’ গেয়েছিলেন প্রতিযোগিনী সায়লী। সেই গান হেমা মালিনীর বেশ পছন্দ হয় তারপরেই তিনি সেই অজানা কথা শেয়ার করলেন। এইসময় সায়লী হেমাকে জিজ্ঞাসা করেন, শুটিং করতে গিয়ে কখনও তাঁকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল কিনা। তখন হেমা শেয়ার করেন ‘শোলে’ ফিল্মের একটি ঘটনা। ‘শোলে’-তে হেমার বিখ্যাত ডান্স সিকোয়েন্স ‘যব তক হ্যায় জান’-এর শুটিংয়ের ঘটনা শেয়ার করেছেন হেমা। এই গানটি যখন শ্যুট হয় তখন ছিল মে মাস আর প্রচুর গরম।

হেমা জানিয়েছেন, সেই সময় ভ‍্যানিটি ভ‍্যান বা এয়ার কুলার কিছুই ছিল না। শুটিংয়ের ফাঁকে একটি ছাতার নিচে বলতেন হেমা এবং হাতে থাকত হাতপাখা। আর তার উপর নাচতে বলা হয়েছিল ভাঙা কাছের উপর। তখন হেমার মা তাঁকে আইডিয়া দিয়েছিলেন, স্কিন কালারের একটি সোল তৈরি করে মোজার মাধ্যমে তা পায়ে পরে নিলে কেউ বুঝতে পারবেন না যে পায়ে কিছু পরা রয়েছে। অথচ কোনো আঘাত লাগবে না।কিন্তু রমেশ হিপ্পি তাকে ওই মজা পড়তে ব্যারন করেছিল। তখন হেমা অনুরোধ করেন যাতে নাচের জায়গায় একটু জল ঢেলে দেয়। হেমা জানিয়েছেন, গানটি শুট করতে দশ দিন লেগেছিল। হেমা নিজের সেরা পারফরম্যান্স করে নাচটি আইকনিক করে দিয়েছেন।

যিনি নৃত্যে অসাধারণ পারদর্শিতার পরিচয় দিয়েছেন। সেরা নৃত্যশিল্পীর তালিকায় নিজের নাম লিখিয়েছেন অভিনেত্রী হেমা মালিনী। যিনি ছোটবেলা থেকেই নাচ প্র্যাকটিস করতেন কেবল তিনি ই জানেন যে নাচের মধ্যে দিয়েই শরীরচর্চানা আনন্দ রাগ দুঃখ সকল প্রকার ভাবের বহুপ্রকাশ করা সম্ভব।বলিউডে ৮০-এর দশকে কয়েকজন সেরা অভিনেত্রী ছিলেন। যারা অভিনয়েও ছিলেন বেশ দক্ষ আর নাচের দিক থেকেও তাদের পারদর্শিতা ছিল মুগ্ধ করার মত।

Back to top button