বিনোদন

করোনা আবহে বিরাট ক্ষতি ফিল্ম ইন্ডাস্ট্রিতে! আপাতত ভারতকে বিদায় জানালেন বলিউড ‘কিং খান’

করোনার দ্বিতীয় ঢেউয়ে সবকিছুই যেন এলোমেলো হয়ে গেছে। সাধারণ মানুষের জীবন -যাপনে এর প্রভাব পরে গেছে । বহু মানুষ করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। বর্তমান ভারতের মধ্যে সবথেকে খারাপ অবস্থার মধ্যে রয়েছে মুম্বাই। কোরআন আবহয়ের কারণে বন্ধ রয়েছে শ্যুটিং ফ্লোর। বন্ধ রয়েছে সিনেমার শ্যুটিং। নতুন করে এখনো শ্যুটিং করার কথা ভাবা হয়নি। আর মধ্যে ইউরোপের বেশ কিছু দেশ করোনার সাথে লড়াই করে ধীরে ধীরে সেখানকার মানুষ ধীরে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করে দিয়েছে।

আর বর্তমান এরকম সুবর্ন সুযোগ হাতছাড়া করতে চাইছেন না কেউ। বলিউডের পরিচালক থেকে প্রযোজকরা চাইছেন ইউরোপের সেই দেশগুলিতে আপাতত শ্যুটিং করতে চাইছেন। শুধু পরিচালক বা প্রযোজক নয় তার পাশাপাশি শাহরুখ খান ও ইউরোপে নিজের ছবির শ্যুটিং এর কাজ করতে চাইছেন।বর্তমানে যেসব ছবি দেখার জন্য সবচেয়ে বেশি আগ্রহী দর্শক তা হল শাহরুখ অভিনীত ‘পাঠান’।ই ছবিতে শাহরুখ ছাড়াও রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন অ্যাব্রাহাম। গত বছর এই ছবির শ্যুটিংয়ের সময় করোনার প্রকোপ কিছুটা কমে গিয়েছিল। করোনার দ্বিতীয় ঢেউয়ের এবছর আবার বন্ধ রয়েছে শ্যুটিং।

এই নতুন সিনেমা ‘পাঠান’-এর পরিচালক ও প্রযোজক কেউ এ চাইছেন না যে এই ছবির শ্যুটিং বংশ থাকুক। সেই কারণেই বিদেশের মাটিতে শ্যুটিং সম্পন্ন করতে চাইছেন। এক সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে, এই ছবির বিদেশী লোকেশন স্থির করা হয়ে গিয়েছে। পাঠান সিনেমার শ্যুট গুলো নাকি ফিনল্যান্ডে। শাহরুখ ও প্রযোজক চান যে এটি ইতিহাস হয়ে থাকুক।

এই করোনা পরিস্থিতিতে ‘পাঠান’ সিনেমার তিনটে দেশে হবে শ্যুটিং। করোনা পপরিস্থিতি আর ইউরোপীয় ইউনিয়নের নিয়মের উপর নির্ভর করেই এই ছবির শ্যুটিং ইউনিটকে বিদেশে গিয়ে শ্যুটিং করার পরিকল্পনা করা হবে। এছাড়া ছবির প্রযোজক আদিত্য চোপড়া চাইছেন শ্যুটিং শুরুর আগে ইউনিটের সকলের যেন করোনা টিকার দ্বিতীয় ডোজ দিয়ে দেওয়া হয়। এখনো অবধি ‘পাঠান’ সিনেমার শ্যুটিং হয়ে গেছে ৬০ শতাংশ এখনো শ্যুটিং বাকি আছে ৪০ শতাংশ। তবে জানা গেছে যে বাকি অংশের শ্যুটিং হবে বিদেশে।

Back to top button