বিনোদনভাইরাল ভিডিও

সকলের সামনে রানীমার গায়ে আঘাত করলেন গদাই ঠাকুর, কেন করলেন এমন গদাই ঠাকুর?

‘করুণাময়ী রানী রাসমণি’ জী বাংলায় একটি জনপ্রিয় ধারাবাহিক। ৪ বছর ধরে এই ধারাবাহিক দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। এই ধারাবাহিকে সকল শিল্পীর অভিনয় দক্ষতা দর্শকদের আকৃষ্ট করে রাখে। এই ধারাবাহিকে রানীমার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। রামকৃষ্ণদেব অর্থাৎ গদাই ঠাকুরের চরিত্রে অভিনেতা সৌরভ সাহা। শিল্পীর নিখুঁত পরিবেশনা দর্শকদের চোখে ভালো লেগে যায় ।

অনেক আগের কথা যখন ব্রিটিশ শাসন চলছিল। সেই সময়ে দরিদ্র শুদ্র পরিবারে জন্মগ্রহণ করা মেয়ের হাতে তৈরি মন্দিরে কেউ পুরোহিত হতে চাইছিলেন না।কিন্তু ব্রিটিশ আমলে তৈরী মন্দিরে পুরোহিত পাওয়া যখন কঠিন হয়ে পরে তখন রামকুমার চট্টোপাধ্যায় নামক এক ব্রাহ্মণ রানীকে আশার আলো দেখালেন। তিনিই আনলেন শ্রী রামকৃষ্ণকে প্রথম।রানীমা তখন রামকুমার চট্ট্যোপাধ্যায়ের হাতে পুজোর সমস্ত দায়িত্ত দেন ও সাজসজ্জার দ্বায়িত্ব গদাই ঠাকুরকে। এর পর যখন রামকুমার ঠাকুর মারা যান তখন মাতৃভক্ত গদাইকে রানী মন্দিরের প্রধান পুরোহিতের দায়িত্ব দেন। শুধু এখানেই শেষ নয় রানীমা গদাই ঠাকুরকে নিজের পছন্দ মত সেবা করার অনুমতি প্রদান করেন।

বাঙালি ধারাবাহিকের জী বাংলায় বর্তমান সেই রানীমা ও গদাই ঠাকুরের কাহিনী সম্প্রচারিত হচ্ছে। হঠাৎ মন্দিরে রাণীমার পিঠে চড় মারলেন গদাই ঠাকুর অর্থাৎ রামকৃষ্ণ। কারণ রাণীমা নাকি মন্দিরে এসে সম্পত্তির চিন্তা করছিলেন।রানীমা এসেছিলেন কালীমার মন্দিরে। মায়ের পুজো হয়ে গেছে রানীমা ভবতারিণী মাকে প্রণাম করার জন্য মন্দিরমধ্যে পূজা-আহ্নিক করতে বসলেন। শ্রীরামকৃষ্ণকে দেখে রাণীমাও মা-র নামগান করতে অনুরোধ করলেন। শ্রীরামকৃষ্ণ রানীর কাছে বসে রামপ্রসাদ কমলাকান্তের গান শুরু করলেন। এদিকে রানী জপ করতে করতে গান শুনছেন। কিছুক্ষণ পরে শ্রীরামকৃষ্ণ হঠাৎ গান থামিয়ে ‘এখনেও ওই চিন্তা ? এই বলেই গদাই ঠাকুর রাণীমাকে আঘাত করেন। আর তা দেখে মন্দিরে উপস্থিত সকলে ও পরিচারিকগণ হইচই করে উঠলো।

তারপর দুজনেই ওপরের দিকে গুরুগম্ভীর ভাবে তাকিয়ে থাকে। কিন্তু এখন প্রশ্ন হল কেন মারলেন তিনি রাণীমাকে? সকলেই এরকম প্রশ্ন করলে শ্রীরামকৃষ্ণ মৃদু মৃদু হাসেন। মায়ের ধ্যান না করে রানী আজ কেবল একটি মকদ্দমার কথাই চিন্তা করছিলেন। আর সেইজন্যই গড়াই ঠাকুর রাণীমাকে শাস্তি দিলেন। রানী লজ্জিত ও দুঃখিত হলেন। এই ঘটনার পর রানীমা বুঝতে পারেন যে পরে হয়তো রানীমার লোকজন গদাই ঠাকুরকে অপমান করতে পারে। তাই রানীমা আগে থেকেই সকলকে জানান যে মা ভবতারিণী গদাই ঠাকুরকে দিয়ে তাকে সাবধান করিয়েছে।

 

Back to top button