বিনোদন

কলকাতার সেলসম্যান থেকে কোটিপতি, মোট কত টাকার মালিক কমেডিয়ান অভিনেতা কাঞ্চন মল্লিক!

এই মুহূর্তে ব্যক্তিগত জীবন নিয়ে সংবাদের শিরোনামে উটঘে এসেছেন কাঞ্চন মল্লিক। টলিউডের এই জনপ্রিয় কমেডিয়ান অভিনেতা বলে পরিচিতি লাভ করা তারকার বিরুধ্যে মানসিক নির্যাতনের অভিযোগ এনেছেন তার স্ত্রী পিঙ্কি ব্যানার্জি। শুধু তাই নয় তিনি গুঞ্জনের পারদ ছড়িয়েছেন অভিনেতার সাহা অভিনেত্রীর সাথে বিবাহ বহির্ভুত সম্পর্কের জন্য। এমনকি কাঞ্চন ও শ্রীময়ীর বিরুধ্যে আলিপুর থানায় অভিযোগ দায়ের করেছেন তার সদ্য বিধায়কের স্ত্রী।

ব্যক্তিগত জীবন নিয়ে এখন বেশ চাপে রয়েছেন কাঞ্চন মল্লিক। প্রসঙ্গত কাঞ্চন মল্লিক মানুষ হয়েছেন অভাবের সংসারেই। কাঞ্চন সাধারণ এক মধ্যবিত্ত পরিবারের ছেলে ছিলেন। টলিউড ইন্ডাস্ট্রিতে যে তার এই মুহূর্তে প্রভাব ও প্রতিপত্তি তা কিন্তু একদিনে তৈরী হয়নি খুব ছোট বেলা থেকেই তার অভিনয়ের প্রতি ছিল ভালোবাসা। বিভিন্ন থিয়েটার মঞ্চে অভিনয় করতে করতেই কাঞ্চন নজরে পরে যায় টলিউডের পরিচালক থেকে সাধারণ দর্শকদের। তিনি মূলত তার কমেডি অভিনয়ের মাধ্যমেই সকলকে হাসিয়ে যেতেন।

কাঞ্চন মল্লিক ১৯৭০ সালে জন্মগ্রহন করেন কলকাতার কালীঘাট এলাকায়। তার বাবা ছিলেন পেশায় একজন কারখানার কর্মচারী। তার ছোটবেলা কেটেছে বেশ অভাবেই। ১৯৮৭ সালে তিনি ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশন থেকে পাশ করেন মাধ্যমিক। তারপর কমার্স বিষয় নিয়ে তিনি কলেজে শুরু করেন পড়াশুনা। এমনও দিন গেছে যে তিনি সেলস ম্যান হয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়েছেন জিনিসপত্র বিক্রয় করতে আবার কখনো তিনি কাজ করেছেন পার্লারের ম্যানেজার হিসেবে।

কাঞ্চন মল্লিক জীবিকা নির্বাহের জন্য কাজের পাশাপাশি নিজের অভিনয়ের মাধ্যমে বুনে চলেছিলেন তার তারকা হওয়ার স্বপ্ন। সেই সময় তিনি সুযোগ পান টেলিভিশনের একটি গেম শো তে সঞ্চালকের ভূমিকা পালনের। এরপর তিনি টলিউডে প্রথম ব্রেক পান সুপারস্টার জিৎ এর প্রথম সুপারহিট সিনেমা ‘সাথী’ তে। এরপর টলিউডে বিভিন্ন রকমের ছবিতে অভিনয় করে পেয়েযান কমেডিয়ান হিসেবে পাক্কা জায়গা।

সিনেমার পাশাপাশি কাঞ্চন কাজ করতেন ধারাবাহিকেও। ধারাবাহিকে কাজ করার সময় তিনি প্রথম খুঁজে পেয়েছিলেন পিঙ্কি ব্যানার্জিকে।কাজের সূত্রেই তাদের দুজনের প্রথম আলাপ তারপর তাদের দুজনের প্রেম ও মপুরে বিয়ে। তবে অনেকেই হয়তো জানেনা যে কাঞ্চন মল্লিকের এর আগেও একবার বিয়ে হয়েছিল। তবে সেই বিয়ে তার নতুন সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায় নি।

কাঞ্চন স্ত্রী ও তার ৮ বছরের সন্তানকে নিয়ে বেশ ভালোভাবেই পালন করছিলেন সংসার জীবন। অভিনয়ের কারণেই তিনি এখন শূন্য থেকে কোটি পতি হয়েছেন। স্বাদটা রাজনীতিতে যোগ দিয়ে তিনি লাভ করেছেন বিধায়কের আসন। এই মুহূর্তে তিনি উত্তর পাড়ার তৃণমূল বিধায়ক।

আর একুশের বিধানসভায় পেশ করা নির্বাচনের হলফ নামা অনুযায়ী দেখা যাচ্ছে কাঞ্চন ও তার স্ত্রীর সম্পত্তির মোট পরিমান কোটিতে। নির্বাচন কমিশনে দেওয়া হিসেবে অনুযায়ী কাঞ্চন মল্লিকের ২০১৯-২০ অর্থবর্ষে তার আয় ছিল ১৫ লক্ষ ৩৪ হাজার ৯৬০ টাকা। ব্যাঙ্কে থাকা অর্থ, গাড়ি, গয়না সবকিছু মিলে মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৩৮ লক্ষ ২১ হাজার ৩২৩.৯২ টাকা। বাড়িঘর, জমিজমা সহ অন্যান্য মিলে মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫২ লক্ষ ৫০ হাজার টাকা।অপরদিকে হলফ নামায় স্ত্রী পিঙ্কির নামে যে সকল সম্পত্তি রয়েছে, সেই হিসেব অনুযায়ী তাদের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ২ লক্ষ ১৯ হাজার ২০৫ টাকা।

Back to top button