বিনোদন

রাণীমার মুকুটে জুড়লো নতুন পালক, দিতিপ্রিয়ার সিনেমা মনোনীত হলো আন্তর্জাতিক প্রতিযোগিতায়

সিনেমা কে না ভালোবাসে, বেশিরভাগ লোকই সিনেমা দেখতে পছন্দ করে। তবে আগেকার সিনেমার সঙ্গে এখনাকর দিনের সিনেমার কিছু পার্থক্য লক্ষ করা যায়। ১৯৫৬ সালে শেষ বারের মতো অপুকে রুপোলি পর্দায় দেখতে পাওয়া গেছে। ৬০ বছর পরে ফের নতুন করে আবার সেই অপুকে দেখা যাবে। এই ছবিতে আপুর সঙ্গে থাকবে তাঁর ৬ বছরের ছোট্ট ছেলে কাজল। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়-এর উপন্যাস ‘অপরাজিত’র শেষ ১৫০ পাতায় কি ছিল? সেই প্রশ্নেরই উত্তর দিলেন পরিচালক শুভজিৎ মিত্র। ছবিটিতে বাবা ছেলের ভালোবাসা এবং মায়াকে আশ্রয় করে সুন্দর করে ফ্রেমে বন্দি করা হয়েছে।

অপুর সংসার সিনেমাটিতে অভিনয় করতে দেখা গেছে আমাদের সকলের প্রিয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। আপুর সংসারে দেখানো হয়েছিল আপুর স্ত্রী অপর্ণার মৃত্যুর পর ছেলেকে কাঁধে করে কিভাবে নিরুদ্দেশের পথে এগিয়ে যান। এরপর? এই প্রশ্নেরই উত্তর দিলেন পরিচালক শুভজিৎ মিত্র। আপু ছিল একজন ভ্রমণপিপাসু মানুষ। আর সেই ভ্রমণ বাবা ছেলের সম্পর্ককে কিভাবে গাঢ় করে তুলেছে সেটাই দেখানো হলো কলকাতা চলচ্চিত্র উৎসবে। শুভজিৎ মিত্র এক সাক্ষাৎকারে জানান, “বিভূতিভূষণ বন্দোপাধ্যায় তাঁর বইতে শেষটা যেভাবে বর্ণনা করেছেন। ঠিক সেভাবেই এই সিনেমাতে তুলে ধরার চেষ্টা করেছি। সিনেমার শুটিং চালু হওয়ার আগে এর বিষয়ে গভীর রিসার্চ চালানো হয়েছিল।”

শুভজিৎ মিত্রের এই সিনেমাতে অভিনয় করতে দেখা গেছে অর্জুন চক্রবর্তীকে। জি বাংলার জনপ্রিয় সিরিয়াল রানী রাসমণির রানীমা অর্থাৎ দিতিপ্রিয়াকে অপুর সংসারের শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। এছাড়া এই সিনেমাতে রয়েছে সব্যসাচী চক্রবর্তী, অর্পিতা চট্টোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, সোহাগ সেন, বরুন চাঁদা, তনুশ্রী শঙ্কর। এই বছর সিনেমাটি জাতীয় চলচ্চিত্র প্রতিযোগিতায় মনোনীত হয়েছে। সোমবার এই চলচ্চিত্র উৎসবে হাজির ছিলেন অর্জুন চক্রবর্তী, প্রযোজক গৌরাঙ্গ জালান, সুমিত আগরওয়াল, সব্যসাচী চক্রবর্তী, বিক্রম ঘোষ দিতিপ্রিয়া রায়, আয়ুষ্মান মুখোপাধ্যায়, পরিচালক শুভজিৎ মিত্র প্রমুখ।

সিনেমাটিতে দিতিপ্রিয়া অর্থাৎ অপর্ণা নিজের সাদামাটা লুকে অভিনয়ের মাধ্যমে সকলের নজর করলেন। এই দিন অভিনেত্রী চলচ্চিত্রে উৎসবে গাঢ় ধূসর রঙের শাড়ি পরেছিলেন। আর সেই লুক নিজের তাঁর ইনস্টাগ্রামে শেয়ার করলেন। রানীমা বরাবরের মতো ছোট করে ছাটা চুলের হেয়ারস্টাইলে স্বাচ্ছন্দ্য বোধ করেন। ক্যাপশনে লিখেছেন, কিফ-এ অভভিযাত্রিকের প্রথম প্রদর্শনের কিছু মুহূর্ত।আর রানীমার সেই লুক ইনস্টাগ্রামে পোস্ট করার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়।

 

View this post on Instagram

 

A post shared by Ditipriya Roy (@roy_ditipriya)

Back to top button