বিনোদন

রমজান মাসে এই প্রথম রোজা পালন করলেন বাবা ‘লোকনাথ’, অভিনেতা ভাস্বর চট্ট্যোপাধ্যায়

টেলিভিশনের একজন জনপ্রিয় অভিনেতা হলেন ভাস্কর চক্রবর্তী। এই অভিনেতাকে আমরা সকলেই পর্দায় বাবা লোকনাথের চরিত্রে দেখেছি। আসল জীবনে তিনি একজন ব্রাহ্মণ পরিবারের সন্তান। এই মাসেই শুরু হয়ে গিয়েছে মুসলমান সম্প্রদায়ের রমজান মাস। এবারে এই অভিনেতা নিষ্ঠা সহকারে মুসলমানের রোজা পালন করলেন। গত ১৩ এপ্রিল থেকে শুরু রোজা থাকবে আগামী ১২ মে পর্যন্ত পুরো এক মাস পালন করবেন তিন রোজা।

অভিনেতা হিন্দু হওয়া সত্ত্বেও রোজা পালন করছেন যা নিয়ে অনেকেরই প্রশ্ন তুলছেন। কেন অভিনেতা এমন সিদ্ধান্ত নিলেন? এর উত্তরে অভিনেতা এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে জানান তিনি মন থেকে চান হিন্দু ও মুসলিম দুই ধর্মের মানুষ এক হয়ে সবার উৎসব সবাই পালন করুক। আর এটাই ভাস্বরের প্রথম রোজা। অভিনেতা সমস্ত মুসলিম সহকর্মীকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছা । তিনি ওই সাক্ষাৎকারে আরো বলেছেন, এই মেক আপ আর্টিস্ট প্রতি বছর রমজানে রোজা রেখে নিজের কাজ করে যান ঠিক। তাই নিজের মতো করে ওই মানুষগুলোকে সম্মান জানিয়েছেন অভিনেতা। অভিনেতার এই উদ্যোগে খুশি হয়েছেন জনপ্রিয় কাশ্মীরি শিল্পী ইশরাফ কাওয়া।

শুধুমাত্র এখানেই নেই অভিনেতা ভাস্কর জানিয়েছেন যে তিনি, পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও টুইট করেছেন। তিনি চান মানুষের মধ্যে কোনো বিভেদ না থাকে আর সেইজন্যই তার এই উদ্যোগ। তিনি চান দুই দেশের মানুষ আবার এক হোক।

অভিনেতার এই পদক্ষেপে অনেকেই ভাবছেন যে তিনি ব্রাহ্মণ হয়েও কেন রোজা পালন করছেন? ভাস্কর জানিয়েওছেন যে তার উপোস করাতে তার বাবার আপত্তি আছে। কিন্তু উৎসব পালন করাতে নয়। অভিনেতা জানান যে বাবা লোকনাথও কোরান পড়েছেন। আর বাবার কথা পরেই নাকি রোজা করার অনুপ্রেরণা পেয়েছেন তিনি।

Back to top button