বিনোদনখেলা

সেই স্কুল জীবন থেকেই চোখাচোখি, সৌরভ-ডোনার প্রেমকাহিনী হার মানিয়ে দেবে যেকোনো সিনেমার গল্পকে

বাংলার গর্ব ক্রিকেটের মহারাজ সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট দলের একজন জনপ্রিয় অধিনায়ক। কিন্তু বর্তমান ক্রিকেট জগৎ থেকে বিরতি নিয়েছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় বর্তমানে ক্রিকেট কন্ট্রোল কাউন্সিলের ৩৯ তম বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। গত ৮ ই জুলাই সৌরভ গাঙ্গুলির ৪৯ তম জন্মদিন। সৌরভ গঙ্গোপাধ্যায় ১৯৭২ সালের আজকের দিনে কলকাতার বেহালায় জন্মগ্রহণ করেন। মহারাজের জন্মদিনে বাঙালি ক্রিকেটপ্রেমীরা আনন্দে আত্মহারা।

এর আগে সৌরভ গাঙ্গুলি হার্টের রোগে আক্রান্ত হয়েছিলেন। সেই সময় থেকে স্ত্রী ডোনা গাঙ্গুলি তার বেশি করে খেয়াল রাখছেন। তিনি, শুধুমাত্র সৌরভের ঘরণী নন, রীতিমতো হোম ম্যানেজার ডোনা গাঙ্গুলী। বিখ্যাত নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী ও ‘প্রিন্স অফ ক্যালক‍্যাটা’ সৌরভের প্রেমকাহিনী আশৈশব। ডোনা ও সৌরভ দুজনে ছিলেন প্রতিবেশী। তখন ডোনা ছিলেন ‘রায়’। তারা যখন স্কুলে যেতেন সেই সময় থেকেই তাদের চোখাচোখা চলত। কখনও বা ফুটবল ম্যাচ খেলতে যাওয়ার সময় সৌরভ ডোনার বাড়ির জানলার দিকে তাকাতেন ডোনা দাঁড়িয়ে আছেন কিনা দেখার জন্য। কিন্তু ডোনা ও সৌরভের পরিবার একে অপরকে পছন্দ করতেন না।

ডোনার সাথে সৌরভ দেখা করার জন্য অভিনব কৌশল বের করেছিলেন। তিনি যখন ব্যাডমিন্টন প্র্যাকটিস করতেন, তখন শাটলকর্ক গিয়ে পড়ত ডোনাদের বাড়ির উঠোনে। আর সেই কারণে ডোনাদের বাড়িতে যেতেই হত সৌরভকে। সৌরভ ও ডোনা টিনএজে একসঙ্গে ম্যান্ডারিন রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন। সেটাই ছিল তাঁদের প্রথম ‘ডেট’।কিন্তু ভারতীয় ক্রিকেট টিমে যোগ দেওয়ার পর সৌরভ বুঝতে পারলেন, ডোনাকে তাঁর কাছ থেকে দূরে রাখা যাবে না।প্রথমে সৌরভ ও ডোনার প্রেম মেনে নেয়নি পরিবার। কিন্তু সৌরভ করেছিলেন সাহসী কাজ। ইংল্যান্ডে ভারতীয় টিমের ক্রিকেট ম্যাচ খেলতে যাওয়ার ঠিক আগে সৌরভ ডোনাকে নিয়ে চলে গিয়েছিলেন ম্যারেজ রেজিস্টারের অফিসে। পরিবারের অজান্তেই দুজনে বিয়ে করেছিলেন।তারপর ৬ মাস অবধি কেউ জানতে পারেনি তাদের বিয়ের কথা। কিন্তু ১৯৯৭ সালের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠান করে বিয়ে করেন তাঁরা। উপস্থিত ছিলেন তাঁদের পরিবার।

 

View this post on Instagram

 

A post shared by Dharmistha (@dharmisthaaaa)

তাদের বিয়ের চার বছর পর তাদের মেয়ের জন্ম হয়। তাদের মেয়ের নাম সানা। সৌরভ গাঙ্গুলির মেয়ের বয়সও ২০ পার হয়ে গেল। সৌরভ কন্যা সানারও দারুন নাচের প্রতিভা আছে। তবে সেই শিক্ষা তার মায়ের কাছ থেকেই প্রাপ্ত। গোটা পৃথিবীতে ডোনা গাঙ্গুলি শুধু সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী হিসেবেই পরিচিত নন, নাচেও খ্যাতি বিস্তার করেছেন তিনি। একজন ওডিসি নৃত্যশিল্পী হিসেবে তিনি জনপ্রিয়। শুধু দেশেই নন তার পাশাপাশি বিদেশের মাটিতেও নানান নাচের শো করেছিলেন ডোনা গাঙ্গুলি। আর সৌরভ গাঙ্গুলিকে সকলেই জানেন।

Back to top button