বিনোদন

কোনদিন সুখী হওনি তাই না! নুসরতের দিকে প্রশ্ন ছুড়ে দিলেন অভিনেতা আবীর চট্ট্যোপাধ্যায়

সাংসদ- অভিনেত্রী নুসরত জাহান বর্তমানে বাংলা সিনেমায় একজন জনপ্রিয় অভিনেত্রী। শাল পিয়ালের বনে প্রেমিক অর্ণ মুখোপাধ্যায়ের সঙ্গে প্রেমে মজেছেন নুসরত জাহান। এই সুন্দর প্রেমের অসাধারণ দৃশ্যে হঠাৎ করেই দেখা মিললো আবীর চট্ট্যোপাধ্যায়ের। আবীর তার স্ত্রী অর্থাৎ নুসরতের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দিয়ে বললো, “কোনোদিন সুখী হয়নি তাই না?আমি বয়সে বড় বলে? কোনদিন বন্ধু হতে পারিনি বলে?” এভাবে একটার পর একটা প্রশ্ন ছুড়ে দিতে থাকে নুসরতের দিকে।

সাংসদ-অভিনেত্রী নুসরত ও আবীর চট্ট্যোপাধ্যায় বর্তমান প্রজপন্মের কাছে অভিনব প্রেরণা। আর আবীর চট্টোপাধ্যায় সিনেমার ডায়লগ অনুযায়ী এই প্রশ্ন গুলো নুসরাতকে করেছেন। আর এভাবেই প্রকাশ্যে এলো ‘ডিকশনারি’ ছবির কিছু টুকরো দৃশ্য শনিবার দিন।

বুদ্ধদেব গুহ-র লেখা ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ এই ছোট দুটো গল্পের উপর ভিত্তি করেই ব্রাত্য বসু ‘ডিকশনারি’ নামক ছবিটি তৈরি করেছেন। এই চলচ্চিত্রের মাধ্যমে দীর্ঘ ১০ বছর পরে আবার ছবি পরিচালনার কাজে আত্মপ্রকাশ করেছেছেন অভিনেতা ব্রাত্য বসু।

ডিকশনারি সিনেমাটির শুটিং করা হয়েছে গোটা পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে। এই সিনেমার স্মৃতি ছড়িয়ে রয়েছে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায়। চন্দ্রকোনা রোডের প্রয়াগ ফিল্ম সিটি, বোলপুর শহর রাজ্যের বিভিন্ন জায়গাতে পরিচালক বেছে নিয়েছেন এই সিনেমার উপযুক্ত প্লট।এই সিনেমাটিতে আবীর চট্ট্যোপাধ্যায় ও নুসরত অভিনয়ের পাশাপাশি মোশারফ করিম, পৌলোমী বসু, অর্ণ মুখোপাধ্যায় অভিনয় করেছেন। প্রত্যেকের অভিনয়ের দক্ষতা ও ডেডিকেশন সিনেমাটিকে আলাদা মাত্রা এনে দিয়েছে।

 

Back to top button