বিনোদননিউজরাজ্য

ভোটে কারচুপি না হলে শাসকদলের হাতেই জুটবে এবারে শাসনভার, স্পষ্ট ভাষায় জানালেন নচিকেতা

সংগীত জগতের একজন স্পষ্টবাদী গায়ক হলেন নচিকেতা চক্রবর্তী। নিজের কণ্ঠের জাদুতে মাতিয়ে রেখেছেন দর্শকদের। ‘তোমার ঘরে বসত করে কয় জনা’ মন আসলে সবই জানে শুধু মুখটা বন্ধ থাকে পারিপার্শ্বিক চাপে। তিনি গানের মধ্যে যেমন স্পষ্টবাদী তার পাশাপাশি বাস্তব জীবনেও একজন স্পষ্ট বক্তা। নিজে একজন স্বাধীন বামপন্থী, কিন্তু কোনো দলের সাথে যুক্ত নন নচিকেতা।

এই কিংবদন্তি গায়ক কি বলছেন এবারের ভোট সম্পর্কে? এবারে গায়ক নচিকেতা রাজ্য রাজনীতি নিয়ে স্পষ্ট বক্তব্য পেশ করলেন। মঞ্চে এখন শোনা যাচ্ছে ‘পথে এ বার নামো সাথী পথেই হবে পথ চেনা’-র মতো গান। নচিকেতার গান শুনলে বামপন্থী গন্ধ আসবে। কিন্তু নচিকেতা একজন স্বাধীন বামপন্থী। এখন কথা হচ্ছে তিনি কি তাহলে ৩৪ বছরের বাম্পন্থীর বিরোধিতা করছেন? কিন্তু তা কিন্তু একদমই স্পষ্ট নয়।

নচিকেতার গান দর্শকদেরকে আলাদা ভাবনায় পৌঁছে দেয়। কারণ খুবই স্পষ্টবাদী একজন গায়ক তিনি। শ্রোতারা তার গান আজও পাগলের মত ভালোবাসেন। ২৯ বছরে ধরেও তার গান প্রাসঙ্গিক। সময়োপযোগী সংগীতশিল্পী তিনি।

এদিন শিল্পী নচিকেতা জানালেনা যে তিনি কোনোদিন দিদি মুখ্যমন্ত্রীর কাছ থ্যেকে কিছু চাননি। এদিন গায়ক নচিকেতা বিনা দ্বিধায় জানান যে, বুথে বা ইভিএম মেশিনে যদি কারচুপি না হয় তাহলে এবারে শাসকদলই জিতবে। তাছাড়া এদিন নচিকেতা প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে কটাক্ষ করে এও বলেন, “শুধুমাত্র মুখ্যমন্ত্রীকে ঠেকাতে বাংলায় ২২ বার ছুটে এলেন নরেন্দ্র মোদী। অমিত শাহ তো নিত্য যাত্রী। কেবল রেশন কার্ডটাই নেই তাঁদের।’’ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর হয়ে বাক্য ব্যয় করতে দেখা গেল স্পষ্টবাদী সংগীতশিল্পী নচিকেতাকে।

Back to top button