বিনোদন

কোভিড পরিস্থিতে অক্সিজেন নিয়ে ভুল তথ্য শেয়ার করলেন পরিচালক সৃজিত মুখার্জি, বিভ্রান্তির শিকার মানুষ

করোনা মহামারীর মতো এই ভয়ানক সময়ে সাধারণ মনুষের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন তারকারা। তারকারা তাই সোশ্যাল মিডিয়ায় কখনো শেয়ার করছেন হাসপাতালের বেড সংখ্যা তো কখনো শেয়ার করছেন অক্সিজেন সাপ্লায়ের নাম্বার আবার অনেকে শেয়ার করছেন প্লাজমা শেয়ার করার নাম্বার। আর এই কারণে যেমন হয়তো অনেক সময় কারো উপকার হচ্ছে আবার কখনো কখনো সেই কারণেই বেঁধে যাচ্ছে বিপত্তি। তিনেক সময় তথ্য যাচাই না করেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার ফলে বাড়ছে বিপত্তি।

সম্প্রতি টলিউবদের জনপ্রিয় পরিচালক টুইটারে একটি পোস্ট শেয়ার করে জানান ‘ফোন করলেই অক্সিজেন পৌঁছে দেবে কলকাতা পুলিশ।’ সঙ্গে দুটি ফোন নম্বরও দেওয়া ছিল। সৃজিত লিখেছিলেন কালোবাজারি রুখতে ও দ্রুত অক্সিজেন পৌঁছে দিতে এই উদ্যোগ কলকাতা পুলিশের। ফোন করলে গ্রিন করিডর করে বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ।

ওই পোস্ট কলকাতা ট্রাফিক পুলিশের নজরে আসতেই সেই তথ্যকে নাকচ করে দিয়ে কলকাতা পুলিশের সকলের উদ্যেশে জানায় ‘‌কিছু ভুল তথ্য সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছিল যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে কলকাতা পুলিশ।”টুইটারে জানানো হয়েছে, শুধুমাত্র অক্সিজেনের ট্যাঙ্কারকে বিভিন্ন হাসপাতালে পৌঁছতে সাহায্য করার জন্যই দু’‌টি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছিল। যাতে অক্সিজেন সরবরাহকারীরা এই নম্বরে যোগাযোগ করে গ্রিন করিডরের আবেদন করতে পারেন।”

 

বেশ কিছুদিন ধরেই নিজের সোশ্যাল মিডিয়ায় করোনা সংক্রান্ত বিভিন্ন বিষয় শেয়ার করছেন পরিচালক সৃজিত মুখার্জি। তার টুইটার ও ইনস্টাগ্রামে জমা হয়ে রয়েছে করোনা সংক্রান্ত বিভিন্ন পোস্ট। সৃজিত সরাসরি করোনা আক্রান্ত রোগীদের সাহায্য করতে না পারলেও বিভিন্ন সহায়ক তথ্য শেয়ার করে মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। তার এই উদ্যোগকে অনেক নেটিজেন সাধুবাদ জানিয়ে অনুরোধ করেছেন যে শুধু তথ্য শেয়ার করার আগে তিনি যেন একটু যাচাই করে নেন। যাতে ভুল তথ্যের শিকার হয়ে মানুষকে বিভ্রান্তির মধ্যে না পড়তে হয়।

Back to top button