বিনোদনভাইরাল ভিডিও

‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে দিলীপ কুমারের স্মরণে অন্তরের কান্নায় বাঁধ ভেঙে গেল ধর্মেন্দ্রর, রইলো ভিডিও

গত ৭ ই জুলাই প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তিনি ছয় দশকের বেশি সময় ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ছিলেন। বিকাল পাঁচটায় মুম্বইয়ের জুহু কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দিলীপ কুমারের শেষকৃত‍্য সম্পন্ন করা হয়েছে।এদিন এই কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে মহারাষ্ট্র সরকারের তরফ থেকে দেওয়া হয়েছে বিশেষ সম্মান। ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ‘নয়া দৌড়’ এর অভিনেতা। তার সাথে সাথে শেষ হয়ে গেল একটা যুগ। এবারে এই বর্ষীয়ান অভিনেতা দিলিপি কুমারের স্মরণে আবেগে ভাসলেন ধর্মেন্দ্র।

অভিনেতা দিলীপ কুমারের স্মরণে ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে আসেন যশস্বী অভিনেতা ধর্মেন্দ্র। এদিন ইন্ডিয়ান আইডল ১২-এর সঞ্চালনার দায়িত্বে ছিলেন আদিত্য নারায়ণ। এদিন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের স্মরণে গোটা শো-এর আয়োজন করা হয়। শো-এ প্রতিযোগীরা দিলীপ কুমারের সিনেমার গানগুলির মধ্যে থেকে গান শোনান। সেই সময়ই গান শুনে আবেগে ভাসলেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার।

ধর্মেন্দ্র বলিউডের একজন অন্য ধাঁচের অভিনেতা। তিনিও দিলীপ কুমারের সমসাময়িক অভিনেতা। তাই পুরোনো স্মৃতি এসে ধরা দেয় তার মনে। এদিন দিলীপ কুমারের গান শুনে আবেগতাড়িত হয়ে যান। এদিন অভিনেতা ধর্মেন্দ্র সকলের সামনে বলেন, “‘এখনো আমরা শোক থেকে বেরাতে পারিনি, আমি তো পারিইনি। উনি আমার জীবন ছিলেন। ওঁনার ছবিই জীবনে প্রথম দেখেছিলাম। ওঁনাকে দেখে আমার খুব ভাল লেগেছিল। মনে হয়েছিল ইন্ডাস্ট্রিতে যেন আমিও এমনই ভালবাসা পাই… আমি কখনও ভাবতেই পারিনি ওঁনার সঙ্গে দেখা হবে। সেই ভালবাসা পেয়েছি, অগাধ ভালবাসা পেয়েছি”

বলিউডে একসময় রাজ করেছিলেন অভিনেতা ধর্মেন্দ্র। উল্লেখ্য, ১৯৬০ সালের চলচ্চিত্র ‘দিল ভি তেরা হাম ভি তেরে’ ছিলো ধর্মেন্দ্র অভিনীত প্রথম চলচ্চিত্র। অপরদিকে দিলীপ কুমার ১৯৪৪ সালে “বোম্বে টকিজের” ব্যানারে “জোয়ার ভাটা” চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিনয় জগতে পা রাখেন। সেদিক থেকে বয়স ও অভিজ্ঞতা দুইই এগিয়ে অভিনেতা দিলীপ কুমারের।

Back to top button