বিনোদন

মোহরের তুলনা কার্টুনের সঙ্গে! আবার ব্যাপক কটাক্ষের মুখে পড়লেন ‘মোহর’ ওরফে সোনামনি সাহা

ষ্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘মোহর’। এই ধারাবাহিকে মোহর-এর চরিত্রে অভিনয় করতে দেখা যায় সোনামনি সাহাকে। এই ধারাবাহিকের মাধ্যমে তাঁর জনপ্রিয়তা অনেকটাই বেড়ে যায় কিন্তু মোহর কি এমন দোষ করেছিল যার জন্য তাকে কার্টুনের সাথে তুলনা করা হল? নাকি মোহর এতটাই পাতে দেওয়ার অযোগ্য যে বিখ্যাত কার্টুনের সঙ্গে তুলনা করে ইচ্ছাকৃত মোহরকে ছোট করা! কোনটা? বাংলার দর্শকদের কাছে মোহর অর্থাৎ সোনামনি হল ঘরের মেয়ে। একসময় যেই সোনামনি বেঙ্গল টপার হত। বর্তমান তাকে নিয়েই এরকম ঠাট্টা।

অনেক কিছুর সাথে তুলনা করতে পারতো তাই বলে একেবারে কার্টুনের সাথে তুলনা। আসলে ব্যাপারটা হল ফেসবুক পেজে কোনো এক জনৈক ব্যাক্তি জাপানি চিত্রকর ইওশিতো উসুই নির্মিত জনপ্রিয় কার্টুন ‘শিনচ্যান’ এর পাশে মোহরকে রেখে লেখেন, ওসব বাদ দাও আগে বল শিনচ্যান নাকি মোহর। ওই পোস্টে শিনচ্যানের জন্য হা-হা এবং মোহর-এর জন্য ‘ভালবাসা’ র প্রতীক এঁকে দেওয়া হয়েছ।

কোনো একজন সেই পোস্ট করে কিন্তু তারপর সেই পোস্টকে কেন্দ্র করে নানারকম কমেন্ট আসতে থাকে। কমেন্টে বেশিরভাগ মানুষই বলেছেন কে এই মোহর? কেউ কেউ লিখেছেন, কার সঙ্গে কার তুলনা? আবার কটাক্ষ করে কেউ বলেছেন চাঁদের সাথে পদের তুলনা হয়না।

সারা দেশের কঠিন পরিস্থিতির জন্য সমস্ত কিছুই বন্ধ। বন্ধ রয়েছে শ্যুটিং ফ্লোর এককথায় বেশিরভাগ লোক বর্তমান গৃহবন্দী। তাই সকলে ব্যাস্ত রয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তাই সোশ্যাওলা মিডিয়ায় অনেকেই নানারকম পোস্ট করে চলেছেন। মোহর-এর সেই পোস্টে মোহর ওরফে সোনামনি সাহা নিজে এখনও কোনো কমেন্ট করেননি এই পোস্টের বিপরীতে। কিন্তু যতক্ষন মোহর চলছিল ফুল ফেজে, দর্শকদের বিচারে বহুবার সেরার সেরা হয়। এখানেই শেষ নয়, মোহরের জনপ্রিয়তা এতটাই বেশি যে এর সময় পরিবর্তনের সময় দর্শকরা প্রতিবাদ জানিয়েছিল, অথচ এখন দর্শকরা বলছেন কেউ কেউ যে কে এই মোহর! মানুষের মুখোশ কখন যে পাল্টে যায় বোঝা বড় মুশকিল।

Back to top button