বিনোদন

দুঃশ্চিন্তা থেকেই বাড়ছে শ্বাসকষ্ট, করোনা থেকে বাঁচতে বলিউড নায়িকা জুহি দিলেন পরামর্শ

ভারতে এই মুহূর্তে বেড়েই চলেছে করণের দ্বিতীয় ঢেউ। কয়েক দিনের মধ্যেই সংকর্পমনের সংখ্যা ছুঁয়ে ফেলেছে ৩ লক্ষের গন্ডি। যা গত এক বছরের রেকর্ড কে ভেঙে দিয়েছে। করোনা সক্রমণ নিয়ন্ত্রণের জন্য সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। রাজ্য ও কেন্দ্র সরকার যৌথ উদ্যোগে কোমর বেঁধে নেমেছে করোনা প্রতিরোধে। জারি করা হয়েছে প্রয়োজনও বিধিনিষেধ সেই সাথে নেওয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ।

সরকারের শুটিং বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে সহমত পোষণ করেছেন অভিনেত্রী । তার কথায় “শুটিংয়ের সময় এক জায়গায় এত মানুষের জমায়েতের ফলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা আরো দ্বিগুণ বেড়ে যায়। এছাড়া শুটিংয়ের সময় সকল কলাকুশলীদের ১২ ঘণ্টা ধরে মুখে মাস্ক পরে থাকতে হয়। যা স্বাস্থ্যের জন্যে একেবারেই ভালো নয়।”

তিনি আরও বলেন, “টানা এক ঘণ্টার বেশি মাস্ক পরে থাকলে তার নিজেরই শ্বাসকষ্ট হয়। আর শুটিংয়ের সময় কলাকুশলীরা টানা এতক্ষণ মাস্ক পরে থাকলে তাদের শরীর খারাপ হতে পারে বলেই মনে করেন অভিনেত্রী। মুখে মাস্ক পরে সারাক্ষণ থাকার ফলে আমার থেকে নিঃসৃত কার্বন-ডাই-অক্সাইডের মধ্যেই চলতে থাকে শ্বাস প্রশ্বাস। এইভাবে চলতে থাকলে শরীর আরো খারাপ হয়ে পরবে।”

বলিউডের জনপ্রিয় নায়িকার কথায়, “করোনা নিয়ে আলোচনা বা চর্চা যত বেশি করে হবে, মানুষ তত ভীত হয়ে উঠবে। আর এই ভয় বা চিন্তা থেকেই শ্বাসকষ্ট হচ্ছে অনেকের। তার ফলে তারা হাসপাতালে অ্যাডমিট হতে যাচ্ছেন। অযথা বেড ভর্তি হয়ে চলেছে। অথচ যাদের সত্যি প্রয়োজন তারা বেড পাচ্ছে না। যার ফলে পরিস্থিতি আরো খারাপের দিকে এগিয়ে যাচ্ছে।”

জুহি সকল মানুষকে ভয় না পেয়ে যোগ ব্যায়াম ও আয়ুর্বেদের উপরে আস্থা রাখতে বলেছেন।

Back to top button