বিনোদন

ওয়েবসিরিজ ‘তাণ্ডব’ নিয়ে টুইটারে ‘বয়কট বলিউড’ ট্রেন্ড, সোশ্যাল মিডিয়ায় চলছে জোর বিতর্ক

ওটিটি প্লার্টফর্ম অ্যামাজন প্রাইমে ১৫ জানুয়ারী ‘তাণ্ডব’(Tandav) ওয়েব সিরিজটি মুক্তিও পাওয়ার সাথে সাথেই টুইটারে শুরু হয়েছে ‘বয়কট তাণ্ডব’ ট্রেন্ড।মুক্তিপ্রার্প্ত ওই ওয়েবসিরিজ নিয়ে ইতিমধ্যে ফতোয়া জারি করেছে বিজেপি। বলিউডের বিরুধ্যে উদ্যেশ্য প্রনোদিত ভাবে হিন্দুধর্মে আঘাত করার অভিযোগ উঠেছে। তাই ‘বয়কট তাণ্ডব’ পরিবর্তিত হয়ে হয়ে গেছে ‘বয়কট বলিউড’।

মহারাষ্ট্রের বিধায়ক রাম কদম এই সিরিজের মুখ্য অভিনেতা সাইফ আলী খানকে ক্ষমা চাওয়ার জন্য জোরদার দাবি করেছেন। এই ওয়েবসিরিজে হিন্দু ধর্মের দেবতা মহাদেব কে অপমান করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন। এছাড়া বিতর্কিত ওই দৃশ্য বাদ না দেওয়া পর্যন্ত ওই ওয়েবসিরিজ বয়কট করা হবে তিনি ঘোষণা করেছেন। রছাড়াও তিনি প্রকাশ্যে হুমকি দিয়ে জানিয়েছেন ভবিষতে হিন্দু ধর্ম বা দেবদেবতা নিয়ে এই ধরনের অবমাননাকর কিছু করলে তাকে দিবালোকের জুতো পেটা করা হবে। আর সেই আতঙ্কেই সাইফ আলী খানের বাড়ির সামনে বসানো হয়েছে পুলিশ পিকেটিং।

সাইফ পরিবার এরকম পরিস্থিতে নতুন বাড়িতে শিফট করেছে। পুলিশি নিরাপত্তার মধ্য দিয়েই সম্পন্ন করা হয়েছে বাড়ি শিফটিংয়ের কাজ। অপরদিকে টুইটার যেন পরিণত হয়ে গেছে তর্কযুদ্ধের ময়দান। বিভিন্ন ছবির প্রসঙ্গ তুলে বলা হচ্ছে বর্তমানে বলিউডের একটাই উদ্যেশ্য কিভাবে হিন্দু ধর্মকে আঘাত করা যায়! টুইটারে ঘুরে বেড়াচ্ছে আমির খানের সুপারহিট ছবি পিকের কিছু দৃশ্য। অনুরাগ বসুর ‘লুডো’ ছবির পোস্টার।

যাহ্রাও নেটিজেনরা তামিল সিনেমা ও বলিউড সিনেমার মধ্যে পার্থক্য তুলে ধরে জানিয়েছে যে তামিল ছবিতে হিন্দু দেব-দেবীকে সন্মান জানানো হয় অপরদিকে বলিউড সিনেমায় করা হয় অসম্মান তাই তামিল ছবি দেখার জন্য বাকি নেটিজেনদের কাছে আর্জি জানিয়েছে একাংশ।

প্রসঙ্গত ‘তান্ডব’ ওয়েবসিরিজের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলি খান। যাহ্রাও এই সিনেমায় অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, মহম্মদ জিসান আয়ূব, সুনীল গ্রোভার, তিগমাংশু ধুলিয়া, কুমুদ মিশ্র।

Back to top button