বিনোদন

ভালো নেই বলিউড শাহেনশা অমিতাভ, আবার হবে অস্ত্রপ্রচার, উদ্বেগে পরিবার ও ভক্তরা

বলিউড মেগাষ্টার ও শাহেনশা খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন ভালো নেই। তার শারীরিক অবস্থা যে এখন বিশেষ ভালো নেই তা তিনি তার নিজের ব্লগে জানিয়েছেন। তিনি শনিবার নিজের একটি ব্লগে লেখেন ‘মেডিক্যাল কন্ডিশন…সার্জারি…আর লিখতে পারছি না।’ যদিও সেই ব্লগে অমিতাভ স্পষ্ট করে জানান যে তার আসলে কি হয়েছে।

বলিউডের এই কিংবদন্তি অভিনেতার বর্তমান বয়স ৭৮ বছর। তিনি এই বয়সে এসে মাঝে মাঝেই হয়ে পড়েন অসুস্থ। বাদ যাননি করোনার আক্রমণ থেকেও। তবে পর্দার এই অ্যাংরি ইয়াংম্যান বাস্তবে অনেকবার পরিচয় দিয়েছেন তার দৃঢ় মানসিকতার। তিনি ম্প্রতিবারেই কোনো কিছুর তোয়াক্কা না করেই ফিরে এসেছেন সুস্থ হয়ে। আর তার এই বার বার ফিরে আসার পেছনে রয়েছে লক্ষ লক্ষ অনুরাগীদের শুভেচ্ছা ও ভালোবাসা।

অমিতাভের লেখা ব্লগ প্রকাশ্যে আসতেই অমিতাভের ফ্যানেরা হয়ে গেছেন উদ্বিগ্ন। সকলেই তার অসুস্থতার কথা শুনে করছেন আরোগ্য কামনা। তবে অমিতাভের এই মুহূর্তে ঠিক কি হয়েছে তা এখনো প্রকাশ্যে না আসায় ভক্তদের চিন্তা আরও দ্বিগুন হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও একাধিকবার অসুস্থ হয়ে পড়েছিলেন অমিতাভ বচ্চন। বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগেছেন। তবে প্রতিবারেই বিজয়ের হাসি হেসেছেন অমিতাভ। এর আগে গত বছর অমিতাভ একটি ব্লগে লিখেছিলেন ‘মনে হয় ক্রমশ অন্ধত্বের দিকে এগোচ্ছি। আজকাল সবকিছু ঝাপসা লাগে। মাঝে মাঝে ডবল ইমেজ তৈরি হয়। শরীরে হাজার সমস্যার সঙ্গে আরও একটা যুক্ত হল।’

প্রসঙ্গত, এর আগেও বহুবার অসুস্থ হয়েছেন অমিতাভ বচ্চন। বিভিন্ন সময়ে দেখা দিয়েছে নানা সমস্যা। ‘কুলি’ সিনেমার শুটিং সেটে চোট পাওয়ার পর থেকেই বারবার বিভিন্ন অসুখ বাসা বেঁধেছে বিগ বি’র শরীরে। তবে প্রতিবারই সব রোগকে হারিয়ে জয়ী হয়েছেন তিনি। ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল অমিতাভের। ঘুণাক্ষরেও অভিনেতা টের পাননি যে, এরও আট বছর আগে থেকে তাঁর শরীরে ঢুকে পড়েছিল এই রোগ। গেপাটাইটিস বি-তেও আক্রান্ত হয়েছিলেন বিগ বি।

গতবছর এপ্রিল মাস নাগাদ নিজের ব্লগে বিগ বি লিখেছিলেন, ‘মনে হয় ক্রমশ অন্ধত্বের দিকে এগোচ্ছি। আজকাল সবকিছু ঝাপসা লাগে। মাঝে মাঝে ডবল ইমেজ তৈরি হয়। শরীরে হাজার সমস্যার সঙ্গে আরও একটা যুক্ত হল।’

Back to top button