বিনোদন

শুভ জন্মদিন: বলিউডের প্রথম সুপারস্টার নায়িকা হলেন শ্রীদেবী যাকে ভয় পেতেন সালমান খানও!

বলিউডের কিংবদন্তি ও জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবীর সুপারহিট সিনেমার মধ্যে অন্যতম হলো ‘নাগিন’। শ্রীদেবী ১৯৮৬ সালে সেই সিনেমায় নাগিন রূপে অভিনয় করে বিপুল জনপ্রিয় হয়ে উঠেছিলেন। আর এবার সেই নাগিন চরিত্রের আধুনিক রূপ আসছে সিনেমার পর্দায় খুব শিগ্রই।

বলিউডের অন্যতম জনপ্রিয় সুপারস্টার অভিনেতা হলেন সালমান খান। তিনি তার অভিনয় ক্যারিয়ারে অনেক নায়িকার সাথেই জুটি বেঁধেছেন খুব স্বছন্দের সাথেই। তবে বলিউড ইন্ডাস্ট্রিতে এমন এক নায়িকা ছিলেন যাকে তিনি ভয় পেতেন! আর সেই নায়িকা হলেন কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। সালমান খান এই নায়িকার ভয়ে এক সময়ে প্রায় কুঁকড়ে গিয়েছিলেন।

ঘটনাটি হলো ৯০ এর দশকের। শোনা যায় সেই সময় শ্রীদেবীর দাপটে কাটা হয়ে গিয়েছিলেন সালমান খান। কারণ বলিউডের এই অভিনেত্রী তখন সাফল্যের একদম শীর্ষে অবস্থান করছেন। সেই সময় শ্রীদেবী একটি সিনেমায় অভিনয় করার জন্যম পারিশ্রমিক নিতেন প্রায় কোটি টাকা। যা সেই সময়কার নায়িকাদের কাছে ভাবনাতীত ছিল।

সেই সময় বলিউডে সালমান খান নতুন। তিনি ধীরে ধীরে ইন্ডাস্ট্রিতে তার জমি শক্ত করছেন। আর সেই সময় অফার এলো নতুন ছবির কাজের আর সেই নতুন ছবিতে তার বিপরীতে অভিনয় করবেন শ্রীদেবী।আর এমন সুপারহিট নায়িকার সাথে কাজ করার সুযোগ হাত ছাড়া করতে চাননি সালমান খান। এক কথাতেই রাজি হয়ে গিয়েছিলেন ভাইজান শ্রীদেবীর সাথে অভিনয় করতে। কিন্তু সুন্দরী নায়িকার সাথে প্রেমের দৃশ্যে অভিনয় করতে গিয়ে উৎফুল্ল হওয়ার বদলে তিনি ভয় পেতে শুরু করেন।

সালমান খান শ্রীদেবী প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলেছেন, শ্রীদেবীর চমৎকার ব্যক্তিত্ব বাকি সব চরিত্রকে ছাপিয়ে যেত। আর এরকম এক সুপারহিট মেগা তারকার সাথে প্রেমের দৃশ্যে অভিনয় করতে গিয়ে সালমান খান ভয়ে কাটা হয়ে গিয়েছিলেন। বলিউডে সেই সময় বেশিরভাগ ছবি হতো নায়ক কেন্দ্রিক। সিনেমাতে নায়ক হয়ে উঠতো সর্বেসর্বা। সিনেমায় নায়িকাদের ভূমিকা কম থাকলেও শ্রীদেবী হয়ে উঠেছিলেন এক ব্যতিক্রমী অভিনেত্রী। তার রুপোলি পর্দায় উপস্থিতি এনে দিতো নতুন এক মাত্রা।

আর এবার আধুনিক রূপে নতুন নাগিন চরিত্রকে ফুটিয়ে তুলতে মূল চরিত্রে অভিনয় করবেন বলিউডের এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। আর এই ছবিটির পরিচালক হিসেবে কাজ করবেন বিশাল ফুরিয়া।

Back to top button