বিনোদন

BigNews: বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে মোদির শোক প্রকাশ, দিলেন আবেগ ঘন বার্তা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রখ্যাত গায়ক, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে টুইটারে শোক প্রকাশ করেছেন।

বুধবার সকালে সাড়ে ১০টায় নরেন্দ্র মোদি বাপ্পি লাহিড়ীর সঙ্গে একটি ছবি পোস্ট করে টুইটারে লিখেছেন, ‘সংগীত ছিল বাপ্পি লাহিড়ীর পুরোটাজুড়ে। গানের মাধ্যমে সুন্দরভাবে বিভিন্ন আবেগ প্রকাশ করতেন। প্রজন্মের পর প্রজন্ম তার গানের সঙ্গে একাত্ম বোধ করতে পারবে। তার প্রাণবন্ত চরিত্র কেউ কোনো দিন ভুলতে পারবে না। তার মৃত্যুতে আমি শোকাহত। তার পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছি।’

বাপ্পি লাহিড়ী মঙ্গলবার দিবাগত মধ্যরাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। এ নিয়ে ১০ দিনের মধ্যে তিন ভারতীয় কিংবদন্তি শিল্পীর মৃত্যু হলো। গত ৬ ফেব্রুয়ারি লতা মঙ্গেশকর ও গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় মারা যান কণ্ঠশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়।

গত বছরের এপ্রিল মাসে করোনা ধরা পড়লে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি লাহিড়ি। কিছুদিন পর সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন। মঙ্গলবার মধ্যরাতে ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)’-তে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রায় এক মাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার বাড়ি ফেরার পরদিন মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

বাপ্পি লাহিড়ির ১৯৭০ থেকে ৮০ পর্যন্ত হিন্দি সিনেমার জগতের জনপ্রিয় নাম। হিন্দিতে ‘ডিস্কো ড্যান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, বাংলায় অমর সঙ্গী, আশা ও ভালোবাসা, আমার তুমি, অমর প্রেম প্রভূতি ছবিতে তিনি সুর দিয়েছেন। শুধু সুরারোপ নয়, একাধিক গান গেয়েছেনও। ২০২০ সালে তার শেষ গান ‘বাগি-৩’ এর জন্য।

বাপ্পি লাহিড়ি ১৯৫২ সালের ২৭ নভেম্বর পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন। তার পর দীর্ঘদিন বাংলা ও হিন্দি ছবির গান গেয়েছেন।

Back to top button