বিনোদন

বাংলার সুরকার সুজিত ‘আনহাতা’ ঠাকুরের গান কাঁপাচ্ছে ভারত,ইউনিক স্টাইলের গান পছন্দ করছে সকলে

Songs featured in Rolling Stone/ Rock street Journal, Red Fm.

সুজিৎ ঠাকুর বা ‘আনাহাটা’, হলো এক শিল্পীর নাম, তিনি কলকাতা ভিত্তিক সংগীত রচয়িতা / প্রযোজক এবং গীতিকার যিনি ক্রমাগত নানান রকমের গান প্রকাশ করেছেন যা সবগুলিই সারা দেশে খ্যাতিমান এবং সম্মানিত সমালোচকদের কাছ থেকে গ্র্যান্ড রিভিউ পেয়ে আসছেন।

তাঁর সাম্প্রতিক প্রকাশিত ‘বানজারে’, যা তাঁর রচিত এবং রচনা করেছিলেন ‘রোলিং স্টোন ইন্ডিয়া এবং রক স্ট্রিট জার্নাল’ দ্বারা পর্যালোচনা করা হয়েছে যা দেশের একটি অন্যতম সংগীত সম্পর্কিত ম্যাগাজিন ।

এছাড়াও তিনি লিখেছেন এবং সুর করেছেন, ‘তানহাই’, আর একটি গান যা সারা দেশে রেড এফএম-এ বাজিয়েছিল এবং লক্ষ লক্ষ মানুষ তার গানটি পছন্দ করেছিল।

এগুলি ছাড়াও এর আগে তিনি টাইমস মিউজিক এবং আরও বেশ কয়েকটি প্ল্যাটফর্মের সাথে মুক্তি পেয়েছিলেন .. তার আসন্ন গানের কথা বলতে গিয়ে সুজিৎ বলেছিলেন “আমার সর্বদা লক্ষ্য ছিল এমন গান তৈরি করা যা আত্মাকে স্পর্শ করে এবং মানুষকে ভাবিয়ে তোলে।আমার আসন্ন গানগুলি দুটি, যা জি মিউজিক এবং অন্য একটি আলাদা প্লার্টফর্মে প্রকাশিত হচ্ছে, সমস্তই একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা হতে চলেছে কারণ আমার ইচ্ছাটি উদ্ভাবন করা। শ্রোতা স্মার্ট এবং তাদের সম্মান করা উচিত এবং বার বার একই পুরানো সূত্র দেওয়া উচিত নয়। ”

ডাক্তারদের পরিবারে জন্মগ্রহণকারী সুজিৎ শৈশব থেকেই সংগীতে ছিলেন না, যেমন অনেক লোকের ক্ষেত্রেও হয়ে যায় অনেকটা এই রকম । তিনি ছোটবেলায় তবলা পাঠ গ্রহণ করেছিলেন তবে পুরো সময়ের পেশা হিসাবে সংগীত গ্রহণের চিন্তাভাবনা অনেকটাই আসে তার পরবর্তী জীবনে।

ঝাড়খণ্ডের ‘দুমকা’ নামে একটি ছোট্ট শহর থেকে প্রাথমিক পড়াশোনা করার পরে সুজিৎ ছেলেদের জন্য লা মার্টিনিয়ার থেকে স্কুল শেষ করার জন্য কলকাতায় চলে এসেছিলেন। তারপরে তিনি সেন্ট জেভিয়ার কলেজ কলকাতায় তাঁর গ্রেডের জন্য যোগ দিয়েছিলেন তবে শেষ পর্যন্ত পছন্দ অনুযায়ী কোর্স থেকে বাদ পড়েন কারণ ততক্ষণে সংগীত তাঁর আরও সময় ব্যয় করতে শুরু করে দেন এবং সংগীতকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার চিন্তাভাবনা শুরু হয়েছিল।

শুরুর দিনগুলিতে তবলা শিখে সুজিত নিজে স্কুল এবং কলেজের বছরগুলিতে নিজেকে গিটার এবং কী বোর্ড বাজানো শিখেছেন এবং কলেজ ছাড়ার পরে তিনি মুম্বাইতে পাড়ি জমান।

আই তার এই পদক্ষেপটি একটি টার্নিং পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়েছিল যেহেতু তিনি শিল্পে মানুষের সাথে মিশতে শুরু করেছিলেন এবং আরও জ্ঞান অর্জন করতে শুরু করেছিলেন।

অবশেষে তিনি টাইমসের সংগীতের মাধ্যমে বাংলায় তাঁর প্রথম অরিজিনাল গান প্রকাশ করেন ‘তোকে খোজে দু চোখ’। সেই গানের আগে তিনি প্রচুর কভার গান প্রকাশ করেছিলেন। এর পর তিনি একটি হিন্দি সংগীত ‘মৌসাম’ পুনরায় টাইমসের সংগীত এবং ইউটিউব এবং অন্যান্য সমস্ত প্ল্যাটফর্মে উপলভ্য বেশ কয়েকটি স্বতন্ত্রভাবে প্রকাশিত গানগুলি নিয়ে আসেন ।

গত এক বছর ধরে তিনি কলকাতায় ফিরে এসেছেন এবং অবিচ্ছিন্নভাবে নতুন প্রচুর গানে কাজ করছেন যা তাঁর বিশ্বাস খুব শীঘ্রই প্রকাশিত হবে!

আমরা আশা করি সুজিত এরকম আরও মনোরম গান তৈরি করে আমাদের শোনাবেন এবং নতুনত্ব দিয়ে আমাদের মন ভরিয়ে তুলবেন। এই কঠিন সময়ে আর্টই ত্রাণকর্তা, কারণ সর্বোপরি এখানেই আপনি খুঁজে পাবেন শান্তির রসদ।

Contact For Sujeet Anahata Thakur, Details Are Below

http://Insta id – @unahataa

http://Fb Page: https://www.facebook.com/sujeetanahata/

http://Yt – Sujeet Anahata Thakur

http://Spotify – Anahata / Sujeet Anahata

Back to top button