বিনোদন

দিব্যা ভারতী-র মৃত্যু ঘিরে কেটে গিয়েছে ২৮ বছর, আজও তার কথা মনে পড়লেই কেঁদে ফেলেন ফ্যানেরা

বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম নায়িকা ছিলেন দিব্যা ভারতী। নব্বইয়ের দশকে তার রূপের জাদু ও অভিনয় ক্ষমতায় মুগ্ধ হয়েছিল সিনেপ্রেমীরা। খুব অল্প সময়ের মধ্যেই তিনি পৌঁছে গিয়েছিলেন খ্যাতির শীর্ষে।

বি টাউনে দিব্যা আগমন করেন অনেকটা ধূমকেতুর মতো। খুব কম সময়ের মধ্যেই তিনি পাকা জায়গা করে ফেলেন বলিউডে। তার রূপ ও সৌন্দর্য্য সেই সময় বড় বড় অভিনেত্রীকেও চ্যালেঞ্জের মুখে ফেলে দেয়। আর তিনি যখন তার অভিনয় ক্যারিয়ারের শীর্ষে অবস্থান করছেন সেই সময় ঘটে দুর্ঘটনা হঠাৎ ওরেই নক্ষত্র পতন হয়ে যায় এই বলিউড তারকার।

মাত্র ১৯ বছর বয়সেই তিনি মুম্বাইয়ের একটি পাঁচ তারা হোটেলের ওপরতলা থেকে পরে যান। আর তার মৃত্যু ঘিরে আজও মানুষের মনে বেঁধে রয়েছে রহস্য। তার মৃত্যুকে ঘিরে সেই সময় বলিউডের অন্দরে ছড়িয়ে পরে বিভিন্ন গুঞ্জন।

তবে দিব্যা ভারতীয় মৃত্যু আসলেই দুর্ঘটনা, আত্মহত্যা নাকি খুন ? সেই প্রশ্নের উত্তর এখনো মেলেনি তার ভক্তদের। তবে খুব কম সময় বলিউডে অভিনয় করার সুযোগ পেলেও আজও তার অনুরাগীদের মনে চেয়ে আছেন দিব্যা ভারতী। ১৯৯৩ সালের ৫ ই এপ্রিল বলিউডের এই প্রতিভাবান তারকার মৃত্যুর খবর জানতে পারে তার অগণিত ফ্যানেরা। তার মৃত্যুর পূর্ণ হয়ে গেছে ২৮ বছর।

দীর্ঘ ২৮ বছর পরেও তার অনুরাগীরা মনে রেখেছে তার মৃত্যুর খবর। স্বাভাবিক ভাবেই দিব্যা ভারতীয় কম বয়সে হঠাৎ মৃত্যুর খবরে সেই সময় উঠে এসেছিলো খুনের তত্ব। সেই সময় তার অনুরাগীরা তার মৃত্যুর জন্য অভিযোগ করেছিল তার স্বামী সাজিদ নাদিওয়ালার উপর।

আবার অনেক অনুরাগী দাবি করেছিল যে মায়ের সাথে তার ক্যারিয়ার নিয়ে মণিমালিন্যের কারণেই তিনি আত্মহত্যার পথ বেঁচে নেন। তবে সেই সময় প্রতক্ষ্যদর্শীরা তার মৃত্যুকে দুর্ঘটনা বলেই তুলে ধরেছিলেন। চিকৎসকরাও তার মৃত্যুকে অস্বাভাবিক মৃত্যু বলেই বর্ণনা করেছেন নায়িকার ডেথ সার্টিফিকেট।

Back to top button