বিনোদন

তামিলনাড়ুতে পৌঁছে শিবরাত্রির দিন অভিনেত্রী মৌনী রায়ের কঠিন আরাধনা!

মহাকালের আরাধনায় আজ সারা বিশ্ববাসী মেতে উঠেছেন। সকলেই বাবা মহাদেবের মাথায় জল ঢালেন এই দিনে। সকলেই বাবার কাছে সুখ শান্তি জ্ঞান প্রার্থনা করেন। আজকের দিনে মহিলা পুরুষ সকলেই উপোস করে এক মনে বাবাকে ডাকেন। মহাদেবের আরাধনা করেন।সকলেই বাবার মাথায় দুধ ঢালেন। কারোর কারোর অভিমত যে দুধের অপচয়।

নাগিন খ্যাত জনপ্রিয় অভিনেত্রী মৌনী রায় তামিলনাড়ুর মন্দিরে পৌঁছান। প্রতিবছর এই দিনে বেশ ধুমধাম করে সেখানে শিবরাত্রি ব্রত পালন কর হয় তাই অভিনেত্রী মৌনী রায় সদ্গুরুর তৈরী সেই উন্মুক্ত মন্দিরে পৌঁছে গেলেন শিবরাত্রির দিন। শুধু তিনিই নন শিবরাত্রির দি না দেশ বিদেশ থেকে বহু মানুষ সেখানে আসেন সেই উৎসবে অংশগ্রহণ করতে। বাদ থাকেন সেলিব্রিটিরাও।

 

View this post on Instagram

 

A post shared by mon (@imouniroy)

শিবচতুর্দশীতে তো পুজো হয়ই তার পাশাপাশি ফাল্গুন মাসের কৃষ্ণ চতুর্দশী তিথিতেও এখানে শিবরাত্রি ব্রত পালন করা হয়। এদিন শিব তার তৃতীয় নয়ন খোলেন এবং এদিন তিনি সান্তা হন। সদগুরুর কথায়, ‘এদিন সারা রাত জেগে থাকা উচিত কারণ যারা সোজা মেরুদন্ডের প্রজাতি অর্থাৎ মানুষ সেদিন তাদের মস্তিষ্কের বিকাশ হয়।’

শিবের আরাধনা সকলেই করেন। আর এদিন তো কোনো কোথায় হবে না। সকলেই এক মনে শুদ্ধ মনে শিবের উপাসনা করেন। শিব শব্দের অর্থ ‘জ্ঞান’। তাই শিবকে জ্ঞানের দেবতাও বলা হয়। সদগুরুর কথায় তিনি হলেন প্রথম যোগী। আর এদিন শিবরাত্রির ব্রতে জনপ্রিয় অভিনেত্রী মৌনী রায় যোগীর স্মরনাপন্ন হলেন।

Back to top button